Advertisement
২০ জুলাই ২০২৪
Nusrat Jahan

পঁচিশে বৈশাখে ‘রুদ্র মহম্মদ’-এর গান, ভুল বানান! কটাক্ষের শিকার নুসরত

রবীন্দ্রজয়ন্তীতে কবিকে শ্রদ্ধা জানালেন রুদ্র মহম্মদ শহিদুল্লাহের লেখা গান দিয়ে।

Nusrat Jahan shares Rudra Mohammad’s song on Rabindra Jayanti

নুসরত জাহান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১৭:৫৭
Share: Save:

রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন উপলক্ষে মানুষ শ্রদ্ধা জানাচ্ছেন। বহু তারকাও সমাজমাধ্যমে বিভিন্ন ভাবে কবির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন। কিন্তু সেই দিনই অন্য এক কবির লেখা গানের পঙ্‌ক্তি ধরা পড়ল অভিনেত্রী নুসরত জাহানের পোস্টে।

রবীন্দ্রজয়ন্তীতে কবিকে শ্রদ্ধা জানালেন বাংলাদেশের প্রয়াত কবি রুদ্র মহম্মদ শহিদুল্লাহের লেখা গান দিয়ে। নিজের শাড়ি পরা ছবি পোস্ট করে ক্যাপশনে লিখলেন, ‘আমার ভিতর বাহিরে অন্তরে অন্তরে, আছ তুমি হৃদয়ে জুড়ে’। কিন্তু গানের সেই লাইনেও রয়েছে একাধিক ভুল বানান।

নেটাগরিকেরা বানান ভুলের বিষয়টি ধরিয়ে দিয়েছেন। পরামর্শ দিয়েছেন, ঠিক বানান লেখার। আবার অনেকে ট্রোলও করছেন রবীন্দ্রজয়ন্তীতে অন্য কবির লেখা গানের পঙ্‌ক্তি পোস্ট করায়। কেউ কেউ প্রশ্ন তুলছেন, ‘‘নুসরতের কি এই ধরনের ভুল করা অভ্যেস হয়ে গিয়েছে?’’

Nusrat Jahan shares Rudra Mohammad’s song on Rabindra Jayanti

নুসরতের সমাজমাধ্যম পোস্ট। ছবি: সংগৃহীত।

সন্দেশখালি প্রসঙ্গে ১৪৪ ধারাকে ১৭৪ ধারা বলে ট্রোলড হয়েছিলেন অভিনেত্রী। এ ছাড়াও সন্দেশখালি যখন উত্তপ্ত, তখন বসিরহাটের সাংসদ হিসেবে এক বারের জন্যও সেখানে না গিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। এ বার গানের বানান ভুল লেখার জন্য সমালোচনার মুখে পড়লেন। তবে ঠিক কী কারণে আজ নুসরতের এই পোস্ট, তা এখনও স্পষ্ট নয়।

অন্য দিকে, অভিনেত্রী মিমি চক্রবর্তী রবীন্দ্রসঙ্গীত গেয়ে কবিগুরুকে শ্রদ্ধা জানিয়েছেন। অভিনেত্রী যে সুগায়িকা, তা অনেকেরই জানা। তাই তাঁর কণ্ঠে ‘আমার হিয়ার মাঝে’ শুনে প্রশংসা করছেন নেটাগরিকরা।

উল্লেখ্য, নুসরতকে শেষ দেখা গিয়েছে ‘সেন্টিমেন্টাল’ ছবিতে। এই ছবিতে তাঁর বিপরীতে ছিলেন যশ দাশগুপ্ত। এই ছবির নাম নিয়েও বিতর্কের মুখে পড়তে হয়েছিল নুসরতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE