Advertisement
২০ মে ২০২৪
Ishaa Saha on Relationship

‘বিয়ে টিকিয়ে রেখেছি’ বলে চিৎকার করে কোনও লাভ নেই: ইশা সাহা

“যাঁর সঙ্গে আমার নাম জড়ানো হয়েছিল তাঁর সঙ্গে আমার কিছু থাকতেও পারে আবার না-ও থাকতে পারে,” ইন্দ্রনীল সেনগুপ্তের সঙ্গে প্রেমের গুঞ্জন নিয়ে বললেন ইশা সাহা।

Image of Ishaa Saha

ইশা সাহা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১৬:১৫
Share: Save:

বেশ কিছু দিন বিরতির পরে ওটিটির দুনিয়ায় ফিরছেন ইশা সাহা। সৌরভ দাস ও সুহোত্র মুখোপাধ্যায়ের সঙ্গে ‘পাশবালিশ’ ওয়েব সিরিজ়ে অভিনয় করছেন তিনি। প্রচারের ফাঁকে কথা বললেন আনন্দবাজার অনলাইনের সঙ্গে। কেন বিরতি নিলেন অভিনেত্রী? “চারিদিকে নিজেকে এত দেখতে পাচ্ছিলাম, নিজেরই একঘেয়েমি লাগছিল। আমার মনে হয় দর্শকেরও তাই মনে হয়েছিল,” বললেন ইশা। তা ছাড়া একজন শিল্পী হিসাবে নিজের সঙ্গে সময় কাটানো খুব জরুরি বলে মনে করেন তিনি। তাঁর কথায়, “অন্যদের জ্ঞান দিইনি। নিজে জ্ঞান অর্জন করেছি। পর্যবেক্ষণের মধ্যে দিয়ে গিয়েছি। অনেকটা পরিণত হওয়া যায় এতে।”

কথায় কথায় অভিনেত্রী জানালেন, বর্তমান সময়ে দাঁড়িয়ে প্রেম করলে সেটা আর ব্যক্তিগত থাকে না। গোপনে রাখা সম্ভব হয়ে ওঠে না। কেউ না কেউ ঠিক জানতে পেরে যায়। তবে সম্পর্কে জড়ানো মাত্রই তা জনসমক্ষে প্রকাশ করবেন না ইশা। “কাজের ক্ষেত্রে যে রকম সময় নিই, ঠিক সে রকমই প্রেমের ক্ষেত্রেও সময় নেব। তার পরে জানাব,” বললেন অভিনেত্রী।

Image of Ishaa Saha

ইশা সাহা। নিজস্ব চিত্র।

নতুন প্রজন্মের কাছে বিয়ের চেয়ে সহবাসের গ্রহণযোগ্যতা বেশি। এই প্রসঙ্গে ইশার মতামত, “আমি চিরাচরিত চিন্তাধারায় বিশ্বাসী নই। ভালবাসাটাই মূল বিষয়। সেটা না থাকলে বিয়েটার কোনও দাম নেই। বিয়ে আছে, প্রেম নেই এ রকম জীবনের কোনও মানে হয় না। ‘বিয়ে টিকিয়ে রেখেছি’ বলে চিৎকার করে কোনও লাভ নেই।” তিনি আরও বললেন, “প্রেমটা থাকুক, বিয়েটা কোনও এক সময়ে হয়েই যাবে। দুটো সই করার ব্যাপার। এ রকম অনেক বিয়ে আছে, যেখানে সুখ নেই, ভাল থাকা নেই। কিন্তু ভাল থাকার ছবি আছে। লোকদেখানো বিয়ে সেটা। আমার বিয়ের ছবি না থাকলেও চলবে, ভাল থাকাটা থাকতে হবে।”

ইন্দ্রনীল সেনগুপ্তের সঙ্গে ঈশার প্রেমের গুঞ্জন শিরোনাম দখল করেছিল এক সময়। প্রশ্ন শেষ করতে না দিয়েই অভিনেত্রীর সটান উত্তর, “সম্পর্ক আছে না নেই সেটা দূর থেকে অনুমান করে লোকে!” তাঁর মতে, “বিনোদন দুনিয়ার মানুষদের ছেড়ে দিন, পাশের বাড়ির কাউকে নিয়েও এই আলোচনা হয়। অনুমান, মুখোরোচক আলোচনা ঠিক আছে, কিন্তু আপনি আমার ব্যক্তিগত সম্পর্ক নিয়ে বিবৃতি দিতে পারেন না। বিবৃতি আমি দেব বা আমার যাঁর সঙ্গে নাম জড়াবে, তিনি দেবেন। আপনি তো তৃতীয় ব্যক্তি।”

তবে ইন্ডাস্ট্রিতে অভিনেতাদের ব্যক্তিগত জীবন নিয়ে কাদা ছোড়াছুড়ি কম হয়,অধিকাংশ সময় অভিনেত্রীদের আক্রমণ করা হয়, মত অভিনেত্রীর। “যাঁর সঙ্গে আমার নাম জড়ানো হয়েছিল তাঁর সঙ্গে আমার কিছু থাকতেও পারে, আবার না-ও থাকতে পারে। বলার আগে সত্যতা যাচাই করে নিতে হবে তাঁদের। আন্দাজে ঢিল ছুড়লে ভিমরুলের কামড় খেতে হবে।’’ কোথাও কি ধোঁয়াশা রাখলেন অভিনেত্রী? উত্তর নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE