Advertisement
০১ মার্চ ২০২৪
nusrat jahan

Nusrat Jahan: সানি লিওনির পরে নুসরত জাহান! বাংলাদেশের আইটেম গানে ‘ময়ূরী’ সাংসদ-তারকা

মিমি-নুসরতের বন্ধুত্ব ভারত ছাড়িয়ে বাংলাদেশেও চর্চিত, তাই কি দু’জনেই এলেন পরপর?

‘নাচ ময়ূরী নাচ’-এ থাকছেন নুসরত জাহান।

‘নাচ ময়ূরী নাচ’-এ থাকছেন নুসরত জাহান।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ১৭:০৬
Share: Save:

বিতর্ক, চর্চা, সমালোচনা, নিন্দকদের নিন্দেমন্দ— সবটাই অতীত। নুসরত জাহান পেখম মেলে নাচছেন!

অঙ্গে উঠেছে ময়ূরের পালকে তৈরি কাঁচুলি, কাছা দেওয়া খাটো পোশাক। কখনও শরীর জুড়ে রানি রঙা কাঁচুলি-ঘাঘরার হিল্লোল। খোলা চুলে, মোহময়ী রূপে, ইশারায় নায়িকা আগের মতোই উষ্ণ! এবং আরও এক বার বাংলাদেশের বঙ্গ-যোগ। আগুনঝরা লাস্যে দুই বাংলার তামাম অনুরাগীদের সামনে আসতে চলেছেন নায়িকা। শুক্রবার দুপুরে একটি ছোট্ট ঝলক পোস্ট করেছেন নিজেই।

খবরে সিলমোহর দিয়েছেন পরিচালক বাবা যাদব। আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, নতুন বছরে বাংলাদেশের টিএম প্রযোজনা সংস্থার আইটেম গান ‘নাচ ময়ূরী নাচ’-এ থাকছেন নুসরত জাহান। সংস্থাটি এর আগে মু্ম্বইয়ের সানি লিওনিকে তৈরি করেছিল এ রকমই একটি মিউজিক ভিডিয়ো, ‘দুষ্টু পোলাপান’। এই প্রযোজনা সংস্থাই আরও একবার দুই বাংলার যোগ ঘটিয়েছে অতি সম্প্রতি। মিমি চক্রবর্তী এবং নীরব হোসেনকে জুটি বানিয়ে। এর পরেই তাদের নজরে নুসরত!

মিমির ভিডিয়ো প্রকাশ্যে আসার পরে যদি চর্চার বানভাসি হয়, নুসরত উষ্ণতার পারদ চড়িয়েছেন মকরসংক্রান্তির শীতবেলায়। দুই ভিডিয়োরই পরিচালনায় বাবা যাদব। দুই নায়িকার তফাত কোথায়? জবাব দেওয়ার আগে পরিচালকের সনির্বন্ধ অনুরোধ, ‘‘দয়া করে বিতর্ক তৈরির চেষ্টা করবেন না। আমি ওঁদের সঙ্গে অনেক দিন ধরে কাজ করছি। দুই নায়িকাই দুরন্ত। প্রযোজনা সংস্থা প্রথম থেকেই চেয়েছিলেন প্রেমের গান হবে মিমিকে নিয়ে। নুসরত হবেন ‘আইটেম গার্ল’। যেমন ভাবনা, তেমনি কাজ।’’ তার পরেই পরিচালক তুলে ধরেছেন দর্শকসংখ্যার অঙ্ক। রাজস্থানে শ্যুট করা মিমি-নীরবের ভিডিয়ো ৩ দিনে ১০ মিলিয়ন ছুঁয়েছে। নুসরত কয়েক ঘণ্টায় এক মিলিয়নেরও বেশি। বল ঠেলেছেন অনুরাগীদের কোর্টে, এ বার তাঁরাই তুল্যমূল্য বিচার করুন!

মিমি-নুসরতের বন্ধুত্ব ভারত ছাড়িয়ে বাংলাদেশেও চর্চিত। তাই কি দু’জনে এলেন পরপর? ‘‘একেবারেই না’’, দাবি পরিচালকের। তাঁর যুক্তি, ‘‘ভারতের দুই নায়িকা এই মুহূর্তে সবার প্রথম পছন্দের তালিকায়। নাচে, অভিনয়ে দু’জনেই সেরা। তাই তাঁরা পরপর এসেছেন।’’ গানের কথায়, সুরে তাপস। কণ্ঠে লুইপা। প্রযোজনায়, সাজ-বিন্যাসে ফরজানা মুন্নি। ৯ জানুয়ারি মুম্বইয়ে গানের শ্যুট করেন বাবা-নুসরত। তার আগের দিনই ছিল সাংসদ-তারকার জন্মদিন। সে দিন সম্ভবত তিনি যশ দাশগুপ্তের সঙ্গে গোয়ায় জন্মদিন পালন করেছেন।

বাবা যাদব এর আগেও নুসরতের সঙ্গে একাধিক ছবির গানে কাজ করেছেন নৃত্য পরিচালক হিসেবে। মা হওয়ার আগের আর পরের নায়িকার মধ্যে কি আসমান-জমিন ফারাক? পরিচালকের দাবি, ‘‘নুসরত আরও আত্মবিশ্বাসী হয়েছেন। একই সঙ্গে নমনীয়, কমনীয়ও! সাত মাসের ছেলেকে কলকাতায় রেখে এসেছেন। সারাক্ষণ একরত্তির জন্য চিন্তা। ফোনে সময় মতো খবরাখবর নিয়ে চলেছেন।’’ এর পরেই চুলচেরা বিশ্লেষণ নৃত্য পরিচালকের, “খুব কম সময়ে মেদ ঝরিয়ে আগের মতোই ছিপছিপে, সুন্দরী নুসরত। না দেখলে বিশ্বাস করা কঠিন!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE