Advertisement
২৩ জুলাই ২০২৪
Shah Rukh Khan

শাহরুখের স্বভাব পছন্দ হয়নি! বাদশাকে নিজের ছবি থেকে বাদ দিয়েছিলেন পরিচালক

সাধারণত শাহরুখের সঙ্গে কাজ করার জন্য অপেক্ষা করে থাকেন বহু পরিচালক। কিন্তু এই ছবির জন্য নাকি বাদশার স্বভাব পছন্দ হয়নি পরিচালকের।

Once a director removed Shah Rukh Khan from his film and took Ajay Devgan

শাহরুখ খান। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৮:১৫
Share: Save:

কথা হয়ে গিয়েছিল, অভিনয় করবেন শাহরুখ খান। কিন্তু নিজের ছবি থেকে বাদশাকে বাদ দিয়েছিলেন পরিচালক। সাধারণত শাহরুখের সঙ্গে কাজ করার জন্য অপেক্ষা করে থাকেন বহু পরিচালক। কিন্তু এই ছবির জন্য নাকি বাদশার প্রকৃতি পছন্দ হয়নি পরিচালকের।

২০০২ সালে মুক্তি পায় ‘কোম্পানি’। পরিচালক রামগোপাল বর্মা। এই ছবিতে দাউদ ইব্রাহিমের চরিত্রে প্রথমে শাহরুখকেই ভেবেছিলেন তিনি। কিন্তু পরে সেই চরিত্রে অভিনয় করেন অজয় দেবগণ।

শাহরুখের সঙ্গে ছবি নিয়ে কথাও বলেছিলেন পরিচালক। শাহরুখ নাকি এই চরিত্রে অভিনয় করার জন্য বেশ উত্তেজিতও ছিলেন। কিন্তু তার পরেও নিজের ছবিতে তাঁকে নেননি রামগোপাল। সম্প্রতি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে তিনি বলেন, “একটা সময়ে দাউদের চরিত্রে আমি শাহরুখকেই চেয়েছিলাম। কিন্তু দেখলাম, ও খুব চঞ্চল প্রকৃতির। মানুষ ওকে অবশ্য ওই জন্যই পছন্দ করে। কিন্তু আমি চেয়েছিলাম, পর্দায় ওকে যেন খুব শান্ত ও গভীর দেখতে লাগে। কিন্তু, শাহরুখকে সেই ভূমিকায় ভাল লাগত না।”

রামগোপাল আরও বলেন, “আমি ওর সঙ্গে এক বারই দেখা করি। দেখা করে মনে হল, প্রকৃতিগত ভাবে ও এই চরিত্রের জন্য মানানসই নয়।” তিনি মনে করেন, অজয় দেবগণই দাউদের চরিত্রে মানানসই। পরিচালকের কথায়, “অজয়ের চালচলনের মধ্যে একটা মন্থর ব্যাপার আছে। তখন ভাবলাম, ও-ই এই চরিত্রের জন্য যথাযথ।”

এই ছবিতেই ছোটা রাজনের চরিত্রে অভিষেক বচ্চনকে চেয়েছিলেন রামগোপাল। কিন্তু শেষ পর্যন্ত হাতে বেশ কিছু কাজ থাকায় তাঁরও অভিনয় করা হয়নি এই ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Ajay Devgn
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE