Advertisement
১৩ জুলাই ২০২৪
Pathaan Controversy

মোদীর নির্দেশই সার, পুণেতে বজরং দলের নেতৃত্বে ছেঁড়া হল ‘পাঠান’-এর পোস্টার

বুধবার প্রেক্ষাগৃহে ছবি মুক্তি। মঙ্গলবার বজরং দলের নেতৃত্বে পুণের এক প্রেক্ষাগৃহের সামনে থেকে খুলে ফেলা হল শাহরুখের ‘পাঠান’ ছবির পোস্টার।

পুণের রাহুল থিয়েটারের বাইরে লাগানো ‘পাঠান’ ছবির পোস্টার খুলে দেন বজরং দলের সমর্থকরা।

পুণের রাহুল থিয়েটারের বাইরে লাগানো ‘পাঠান’ ছবির পোস্টার খুলে দেন বজরং দলের সমর্থকরা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৬:৪৯
Share: Save:

গুজরাতে হুঁশিয়ারি মিলেছিল আগেই। এ বার ছবি মুক্তির ঠিক এক দিন আগে পুণেতে সক্রিয় বজরং দল। বুধবার মুক্তি পেতে চলেছে ‘পাঠান’। তার আগে মঙ্গলবার পুণেতে এক প্রেক্ষাগৃহের সামনে থেকে খুলে ফেলা হল ছবির পোস্টার।

পুণের রাহুল থিয়েটারের বাইরে ঘটে এই ঘটনা। প্রেক্ষাগৃহের সামনে লাগানো ‘পাঠান’ ছবির পোস্টার খুলে দেন বজরং দলের সমর্থকরা। খবর, শাহরুখ খানের ছবি মুক্তির আগে ছবি নিয়ে উন্মাদনা বাড়ানোর জন্য বেশ কয়েকটি বড় বড় পোস্টার লাগানো হয় বাদশার ফ্যান ক্লাবের তরফে। রাহুল থিয়েটারের সামনে থেকে সেই পোস্টার সরানোর জন্য আবেদন করে বজরং দল। আবেদনে কাজ না হলে নিজেরাই পথে নামেন বজরং দলের সমর্থকরা। প্রেক্ষাগৃহের সামনে থেকে খুলে ফেলা হয় বলিউডের ‘বাদশা’র ছবি ‘পাঠান’-এর পোস্টার। ক্যামেরায় ধরা পড়ে সেই গোটা ঘটনা।

প্রথম থেকেই বিতর্ক সঙ্গী যশরাজ ফিল্মস প্রযোজিত ছবি ‘পাঠান’-এর। ছবির প্রথম গান ‘বেশরম রং’ মুক্তির পাওয়ার পর থেকেই বিতর্কের সূত্রপাত। গানে দীপিকা পাড়ুকোনের পোশাকের রং ও ধরন নিয়ে সমাজমাধ্যমে চরমে ওঠে বিতর্ক। অভিযোগ ওঠে, অভিনেত্রীর পোশাকের রং এক বিশেষ সম্প্রদায়ের মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছে। এমনকি, জল এত দূর গড়ায় যে ‘বজরং দল’-এর বিরোধিতায় গুজরাতে ‘পাঠান’ ছবির মুক্তি নিয়েও সংশয় দেখা দেয়। বিতর্ক চরমে ওঠায় পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দলীয় কর্মীদের ছবি ও ছবির কলাকুশলী নিয়ে অহেতুক বিতর্ক তৈরি না করার নির্দেশ দেন মোদী।

তবে মোদীর নির্দেশেও কাজ প্রায় হল না বললেই চলে। গুজরাতের পর এ বার পুণেতে সক্রিয় বজরং দল। ২৫ জানুয়ারি কি নির্ঝঞ্ঝাটে মুক্তি পাবে শাহরুখের ‘কামব্যাক’ ছবি? এখন প্রশ্ন সেটাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE