Advertisement
১৯ জুন ২০২৪

আর মাত্র ২৫% সুস্থ বিগ-বি-র লিভার!

নষ্ট হয়ে গেছে অমিতাভ বচ্চনের লিভারের ৭৫ ভাগই! মাত্র ২৫% এখন কার্যক্ষম। ভয়াবহ এই তথ্যটি জানিয়েছেন খোদ বলিউড শাহেনশা-ই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৫ ১৪:৪১
Share: Save:

নষ্ট হয়ে গেছে অমিতাভ বচ্চনের লিভারের ৭৫ ভাগই! মাত্র ২৫% এখন কার্যক্ষম। ভয়াবহ এই তথ্যটি জানিয়েছেন খোদ বলিউড শাহেনশা-ই।

উদ্দেশ্য ছিল হেপাটাইটিস বি নিয়ে সচেতনতা গড়ে তোলা। মিডিয়া ক্যাম্পেনে এগিয়ে এসে ছিলেন বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন। সেই সচেতনতা ভিডিওতেই বেরিয়ে এল অমিতাভের জীবনের এই ভীষণ গোপন কথা। তাতেই চমকেছে তাঁর তামাম ভক্তকুল। তাঁরা আশঙ্কিতও।

‘কুলি’ সিনেমার শুটিংয়ের সময় ভয়াবহ এক দুর্ঘটনায় আক্রান্ত হন অমিতাভ। মৃত্যুর সঙ্গে রীতিমত পাঞ্জা লড়ে বেঁচে ফেরেন তিনি। সেই সময় তাঁকে ২০০ জন ডোনার ৬০ বোতল রক্ত দিয়ে ছিলেন। অমিতাভ জানিয়েছেন এই ২০০ জনের মধ্যে একজনের শরীরে ছিল হেপাটাইটিস বি ভাইরাস। সেখান থেকেই তাঁর শরীরে সংক্রামিত হয় এই মারাত্মক রোগ। ধীরে ধীরে কার্যক্ষমতা হারাচ্ছে লিভার। ২০০০ সালের আগে পর্যন্ত এই ভয়ানক খবরটি টেরই পাননি বিগ-বি। গত ১৫ বছরে অনেকটাই অকেজো হয়ে এসেছে তাঁর লিভার।

পড়ুন: আপনার লিভার পুরোপুরি কাজ করছে তো?

মিডিয়া ক্যাম্পেনে তিনি ধন্যবাদ জানিয়েছেন তাঁর ডাক্তারদের।

১২% লিভার অবশিষ্ট থাকলেই বেঁচে থাকা সম্ভব। কিন্তু অমিতাভের শরীরের আর বিন্দু মাত্র অবনতি এ দেশের কেউই বোধহয় চান না।

তাই, সুস্থ থাকুন, ভাল থাকুন বিগ বি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

liver hepatitis b amitabh bachhan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE