• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিকৃতকাম মানুষই গাওস্করের মন্তব্যে যৌনতা খুঁজে পাবে: কঙ্গনা

anushka
বাঁ দিক থেকে গাওস্কর, কঙ্গনা এবং অনুষ্কা।

অনুষ্কা শর্মা-সুনীল গাওস্করের তরজায় উত্তপ্ত ক্রিকেট মহল। সেই আগুনেই এবার ঘি ঢাললেন কঙ্গনা রানাউত। প্রকাশ্যেই সমালোচনা করলেন গাওস্করের। পাশাপাশিই, অনুষ্কার দিকেও ছুড়লেন সুতীব্র টুইটবাণ। অনুষ্কাকে দাগিয়ে দিলেন ‘জায়গা বিশেষে নারীবাদী’ বলে।

প্রাথমিক ভাবে গাওস্করের পাশে দাঁড়িয়ে কঙ্গনা লিখেছেন, ‘বিকৃত যৌনক্ষুধাসম্পন্ন মানুষেরাই সুনীলের ধারাভাষ্যে যৌনতার গন্ধ খুঁজে পাবে’। যদিও পরমুহূর্তেই স্বামী বিরাট কোহালির ব্যর্থতার কারণে অনুষ্কার নামোল্লেখ করায় গাওস্করের সমালোচনা করে কঙ্গনা লেখেন, “প্রকাশ্যে এ ভাবে একজন মহিলা সম্পর্কে মন্তব্য করা তাঁর মোটেই উচিত হয়নি।’’ অনুষ্কার সমর্থনে কঙ্গনা লেখেন, “ওর পরের ছবিতে ও ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়কের (ঝুলন গোস্বামী) চরিত্রে অভিনয় করছে। সে জন্যই হয়তো ও স্বামীর সঙ্গে প্র্যাকটিস করছিল।”

আরও পড়ুন- স্ত্রীকে জড়িয়ে বিরাটকে কটাক্ষ গাওস্করের, কড়া জবাব অনুষ্কার

আবার পরের টুইটেই অনুষ্কাকে একহাত নিয়ে কঙ্গনা লেখেন, “আমায় যখন গালিগালাজ করা হয়েছিল, তখন কিন্তু অনুষ্কা চুপ ছিল। এখন সেই ‘মিসোজিনি’ ওকে কামড়াতে আসছে। গাওস্কর যা বলেছেন তা অনুচিত। তবে অনুষ্কার এই ক্ষেত্রবিশেষে নারীবাদী হয়ে ওঠার প্রবণতা একেবারেই ঠিক নয়।’’

প্রসঙ্গত, কিছু দিন আগে মুম্বইকে ‘পাক অধিকৃত কাশ্মীর’ আখ্যা দেওয়ায় শিবসেনা নেতা সঞ্জয় রাউত কঙ্গনাকে নিয়ে একটি কুৎসিত মন্তব্য করেন। তার প্রতিবাদে বলিউডের হাতেগোনা কয়েকজন ছাড়া কেউ মুখ খোলেননি। নীরব ছিলেন অনুষ্কাও। অনুষ্কা-গাওস্কর বিতণ্ডায় সেই প্রসঙ্গই টেনে এনেছেন কঙ্গনা। গত বৃহস্পতিবার আইপিএলের ধারাভাষ্য দিতে গিয়ে বিরাটের পারফরম্যান্স সম্পর্কে অনুষ্কাকে জড়িয়ে ব্যক্তিগত আক্রমণ করেন গাওস্কর। তিনি বলেন, ‘‘এই লকডাউনে বিরাট শুধু অনুষ্কার বোলিংই অনুশীলন করেছে। ওই ভিডিয়োটা দেখেছি। ওতে কিছু হওয়ার নয়।’’ প্রসঙ্গত, লকডাউনের সময় বিরাট-অনুষ্কার বাড়ির লনে ক্রিকেট খেলার বেশ কয়েকটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছিল। সেখানে দেখা গিয়েছিল, বিরাটের দিকে বল ছুড়ে দিচ্ছেন অনুষ্কা। খেলার মাঝে দু’জনে খুনসুটিও করছেন।

এর পরেই নেটদুনিয়া জুড়ে গাওস্করের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। মুখ খোলেন অনুষ্কাও। ইনস্টাগ্রাম পোস্টে লেখেন, ‘মিস্টার গাওস্কর আপনার মন্তব্য কুরুচিকর। কিন্তু আমি আপনার কাছে জানতে চাই, স্বামীর খেলার জন্য স্ত্রী-কে দায়ী করার মতো চিন্তা আপনার মাথায় কী করে এল? আমি নিশ্চিত, ক্রিকেট ধারাভাষ্যের সময় আপনি প্রত্যেক ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে চিরকাল সম্মানই করে এসেছেন’। গাওস্কর পাল্টা বলেন, ইচ্ছাকৃত ভাবে তাঁর মন্তব্যের উল্টো মানে করা হচ্ছে। এর পরেই আসরে নেমেছএন কঙ্গনা। যদিও তাঁর মন্তব্যের প্রেক্ষিতে এখনও পর্যন্ত প্রতিক্রিয়া দেননি অনুষ্কা বা গাওস্কর।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন