Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Uttam Kumar: অনলাইনে দুই ‘কুমার’! ১২ দিন ধরে রোজ রাতে উত্তম-কিশোর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ জুলাই ২০২১ ২০:০২
কী ভাবে অনলাইনে আসছেন দুই কুমার?

কী ভাবে অনলাইনে আসছেন দুই কুমার?
—ফাইল চিত্র

উত্তম কুমার যদি অতিমারির আবহেও থাকতেন! নিশ্চয়ই ত্রাণ সংগ্রহে বেরিয়ে পড়তেন। যেমনটা করতেন তাঁর সময়ে খরা বা বন্যা হলে। তখন উত্তম কুমার হাত বাড়িয়ে চাইলেই নাকি গা থেকে সোনার গয়না খুলে দিতেন বাড়ির মেয়ে, বৌ-রা! এখনও কি সেটাই হত? তার থেকেও বড় কৌতূহল পর্দার রাজকুমার বাস্তবে কতটা রোম্যান্টিক ছিলেন? গৌরী দেবী ডাকলেও কি ও ভাবেই ঘাড় বেঁকিয়ে তাকাতেন? ২৪ জুলাই এই প্রশ্নগুলো আজও কড়া নাড়ে বাঙালির মনের দুয়ারে। যদিও এই কৌতূহল কোনও দিন ফুরনোর নয়। কিন্তু কৌতূহল মেটানোর চেষ্টা তো করা যেতেই পারে। তারই ছোট্ট প্রয়াস ‘উপসরূপস’-এর। যাঁদের হাত ধরে এ বছর নেটমাধ্যমে মহানায়ক। আর তাঁর সঙ্গী ‘মহাগায়ক’ কিশোর কুমার

কী ভাবে অনলাইনে আসছেন দুই কুমার? চিরাচরিত অভিনয়ের দৃশ্য বা গান নিয়ে নয়, ২৪ জুলাই থেকে ৪ অগস্ট পর্যন্ত রোজ রাত আটটায় নেটমাধ্যমে সরাসরি সংস্থাটি তুলে ধরবে দুই তারকার ব্যক্তিগত জীবন। তাঁদের সাজ-সজ্জা, পছন্দের খাবার, ভাল লাগা-মন্দ লাগা সমস্ত অনুভূতি ভাগ করবেন এ কালের তারকারা।

‘কার্নিভালস কুমার ফর এভার- উত্তম অ্যান্ড কিশোর’-এ আসবেন শিবমণি, টিনু আনন্দ, রূপঙ্কর বাগচী, রাঘব চট্টোপাধ্যায়, রূপম-রূপসা এবং সব্যসাচী চক্রবর্তী, তন্ময় বসু, প্রভাত রায়, অতনু ঘোষ, সৌমিত্র রায়, অনীক দত্ত, দেবজ্যোতি মিশ্র, সুরোজিৎ চক্রবর্তী, শ্রীকান্ত আচার্য, সোনালী গুপ্ত, অনীক দত্ত, অনিরুদ্ধ চাকলাদার এবং আরও অনেকে।

Advertisement

এ ছাড়াও, থাকবে দুই কিংবদন্তির জীবনের টুকরো গল্প নিয়ে ১২টি ছোট জীবনী চিত্র। থাকবে ‘রূপকথার ফ্ল্যাশব্যাক’। যেখানে উত্তম কুমারকে নিয়ে কথা বলবেন তাঁর মামাবাড়ির আত্মীয়রা। সরাসরি দেখানো হবে পথচলতি জনতার উত্তম-কিশোর শ্রদ্ধার্ঘ। সংস্থার দাবি, টানা ১২ দিন নতুন করে জন্ম নেমে খসে পড়া দুই তারা।

কারণ, বাঙালি জানে বৈশাখ যদি রবীন্দ্রনাথ ঠাকুরের হয় জুলাই তা হলে উত্তম-মাস!

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement