৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ আন্তর্জাতিক ফিচার ফিল্মের বিভাগে জায়গা করে নিল রণবীর সিংহ এবং আলিয়া ভট্ট অভিনীত ছবি ‘গালি বয়’। ওই বিভাগে ভারত থেকে নির্বাচিত হয়েছে জোয়া আখতার পরিচালিত এই ছবি। ‘গালি বয়’ ছাড়াও শ্রেষ্ঠ আন্তর্জাতিক ফিচার ফিল্মবিভাগে জায়গা করে নিয়েছে পৃথিবীর বিভিন্ন জায়গার বেশ কিছু সিনেমা। তাদের মধ্যে রয়েছে ইরানের ‘ফাইন্ডিং ফারিদে’, জাপানের ‘ওয়েদারিং উইদ ইউ’।

মুম্বইয়ের ধারাভি বস্তির এক র‍্যাপ পাগল ছেলের স্বপ্নপূরণের গল্প নিয়েই চলতি বছরের ভ্যালেন্টাইন্স ডে-তে হলে এসেছিল ওই ছবি। রণবীর এবং আলিয়ার অসাধারণ অভিনেতা অনেক আগেই মন ছুঁয়েছিল দর্শকদের। শব্দ দিয়ে, কথা দিয়ে ধাক্কা মারা যায় শত্রুপক্ষকে, চোখে আঙুল দিয়ে সে সময় দেখিয়েছিল ওই ছবি।

‘গালি বয়’-এর এই স্বীকৃতিতে উচ্ছ্বসিত ছবির কুশীলব বিজয় বর্মা। তাঁর আশা, এই ছবি সেরার শিরোপা লাভ করবে। ছবিতে বিজয়ের অভিনীত চরিত্রের নাম মইন। শুধুমাত্র চরিত্র নয়, তাঁর কাছে এই নামটা জীবনের অন্যতম সেরা পুরস্কার। কারণ এই ছবিতে অভিনয় করে তাঁর জীবনটাই আমূল পাল্টে গিয়েছে। পরিচালক জোয়া আখতারের জন্য তাঁর কোনও ধন্যবাদ এবং কৃতজ্ঞতাই যথেষ্ট নয়, বলছেন অভিনেতা বিজয় বর্মা।  

ভারতে প্রশংসিত হয়েছিল আগেই, এবার স্থান, কাল সীমানা ছাড়িয়ে ‘গালি বয়’-এর আখ্যান পৌঁছে গেল সুদূর লস অ্যাঞ্জেলসে। সেখানেই যে ২০২০-এর ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কার।

আরও পড়ুন- রেভ পার্টিতে এক সঙ্গে রুক্মিণী আর আদ্রিত, খুঁজতে এলেন দেব!

আরও পড়ুন-গাড়ি ছেড়ে মেট্রোয় অক্ষয়, ভক্তদের দিলেন ‘গুড নিউজ’