Advertisement
০২ মে ২০২৪
Deepika Padukone

বিশ্বকাপের পর অস্কারের গৌরব! পুরস্কার বিতরণকারীদের তালিকায় একমাত্র ভারতীয় দীপিকা

এ বছর অ্যাকাডেমি কর্তৃপক্ষ অস্কার বিতরণকারীদের নামের তালিকা প্রকাশ্যে আনতেই আনন্দ-জোয়ার ভারতে। একমাত্র ভারতীয় হিসাবে দীপিকা পাড়ুকোনের নাম রয়েছে সেই তালিকায়।

Deepika Padukone joins Dwayne Johnson, Michael B. Jordan as presenter at Oscars 2023

কয়েক মাস আগেই ফিফা বিশ্বকাপের ট্রফি উদ্বোধন করেছিলেন দীপিকা, এ বার উড়ে যাবেন অস্কারের গৌরব আনতে। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ০৭:৩৭
Share: Save:

আবার দেশের মুখ উজ্জ্বল করলেন দীপিকা পাড়ুকোন। তাঁর শেষ অভিনীত ছবি ‘পাঠান’-এর বিপুল সাফল্যের উদ্‌যাপন শেষ হতে না হতেই অস্কার মঞ্চ থেকে ডাক এল নায়িকার। বৃহস্পতিবার রাতে প্রকাশিত হয়েছে ২০২৩ সালের অস্কার বিতরণকারীদের নাম। সেই তালিকায় একমাত্র ভারতীয় হিসাবে জ্বলজ্বল করছেন দীপিকা। হলিউড ছবিতে তাঁকে এক বারই দেখা গিয়েছে। তবে বিশ্ব জুড়ে দীপিকার উপস্থিতি বরাবরই উজ্জ্বল। প্রথম ভারতীয় হিসাবে কয়েক মাস আগেই ফিফা বিশ্বকাপের ট্রফি উদ্বোধন করেছিলেন তিনি। এ বার উড়ে যাবেন অস্কারের গৌরব আনতে।

৯৫তম অ্যাকাডেমি পুরস্কার ঘোষিত হতে চলেছে আগামী ১২ মার্চ। ভারতে অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে ১৩ মার্চ, বিকেল সাড়ে ৫টায়। মনোনীত সিনেমা এবং সেগুলির কলাকুশলীকে পুরস্কৃত করার জন্য অস্কার মঞ্চে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের তারকারা। এমিলি ব্লান্ট, স্যামুয়েল এল জ্যাকসন, ডয়েন জনসন, মাইকেল জর্ডন প্রমুখের সঙ্গে সেখানেই নাম ঝলমল করছে বলিউড তারকা দীপিকার। সমাজমাধ্যমে সেই তালিকা ভাগ করে নিয়েছিলেন অভিনেত্রী। তার পরই শুভেচ্ছাবার্তার বন্যা। করতালির ইমোজিতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন দীপিকার স্বামী রণবীর সিংহ। প্রশংসায় ভরিয়ে দিলেন সতীর্থরাও।

ভারতীয় হিসাবে দীপিকা এই প্রথম নন, এর আগে ২০২২ সালে প্রিয়ঙ্কা চোপড়া গিয়েছিলেন অস্কার বিতরণে। তবে এ বছর ভারতের জন্য অনেকখানি রোমাঞ্চ অপেক্ষা করে আছে। অস্কার দৌড়ে এগিয়ে আছে দেশের তিন ছবি। এস এস রাজামৌলির ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’ গানটি সেরা মৌলিক গানের বিভাগে মনোনীত হয়েছে। সেটি ছাড়াও দু’টি ভারতীয় তথ্যচিত্র রয়েছে মনোনয়নের তালিকায়। একটি হল বাঙালি ছাত্র শৌনক সেন পরিচালিত ‘অল দ্যাট ব্রিদস’ এবং অন্যটি কার্তিকি গোন্সালভেস পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। দেশবাসীর প্রতীক্ষা তাই এ বছর অনেকটাই বেশি। সেই সঙ্গে অনুষ্ঠানের আরও এক আকর্ষণ হয়ে উঠলেন দীপিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Padukone Oscar Oscar presenter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE