Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Pankaj Tripathi

Pankaj Tripathi-Srijit Mukherji: প্রথম বার একসঙ্গে কাজ করে বুঝেছি, সব চরিত্রকেই বিশ্বাসযোগ্য করে তোলেন সৃজিত: পঙ্কজ

গত বছর শ্যুটিং শুরু করার কথা ছিল। কিন্তু করোনা অতিমারির কারণে পিছিয়ে গিয়েছিল। ২০২১ সালের শেষের দিকে ছবির শ্যুটিং শুরু করলেন কলাকুশলীরা।

সৃজিত এবং পঙ্কজ

সৃজিত এবং পঙ্কজ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ১৮:১৪
Share: Save:

সালটা ২০১৭। উত্তর প্রদেশের বরেলির কাছে পিলিভিটে বাঘের থাবায় পর পর সাত প্রবীণের মৃত্যু। নড়েচড়ে বসে তদন্ত শুরু করল বন দফতর। বেরিয়ে এল এক হাড়হিম তথ্য। মোটা টাকা ক্ষতিপূরণের লোভে নাকি গ্রামের মানুষেরা পরিবারের বয়স্কদের রেখে আসত পিলিভিট ব্যাঘ্র প্রকল্পে। যাতে বাঘের খাবারে পরিণত হন ওই বৃদ্ধ-বৃদ্ধারা। ক্ষতবিক্ষত দেহ ফের নিয়ে আসা হত প্রকল্প এলাকার বাইরে। যাতে মৃতদেহ দেখিয়ে প্রশাসনের কাছ থেকে আদায় করা যায় ক্ষতি পূরণ। গ্রামবাসীদের অবশ্য পাল্টা দাবি ছিল, অভাবের হাত থেকে পরিবারকে বাঁচাতে প্রবীণরাই স্বেচ্ছায় রাজি হতেন।

এই ঘটনাই সৃজিত মুখোপাধ্যায়ের আগামী ছবির পটভূমিকা। তাতে গ্রামপ্রধানের চরিত্রে পঙ্কজ ত্রিপাঠী! সদ্যই সৃজিতের ‘শেরদিল’-এর শ্যুটিং শুরু করলেন ওটিটি পর্দার এই জনপ্রিয় অভিনেতা। বাঙালি পরিচালকের ছবিতে পঙ্কজ ছাড়াও রয়েছেন নীরজ কবি এবং সায়নী গুপ্ত।

রিলায়্যান্স এন্টারটেনমেন্ট এবং টি-সিরিজের প্রযোজনায় ছবি বানাচ্ছেন সৃজিত। গত বছর শ্যুটিং শুরু করার কথা ছিল। কিন্তু করোনা অতিমারির কারণে পিছিয়ে গিয়েছিল। ২০২১ সালের শেষের দিকে ছবির শ্যুটিং শুরু করলেন কলাকুশলীরা।

বাঙালি পরিচালকের প্রশংসায় পঞ্চমুখ পঙ্কজ বলেন, ‘‘আলাদা করে সৃজিতের পরিচয় দেওয়ার প্রয়োজন নেই। সৃজিতের কাজই ওঁর পরিচয়। ‘শেরদিল’-এর প্রস্তাব দেওয়ার পরে আর একটুও সময় নষ্ট করিনি আমি। সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাই। প্রত্যেক চরিত্রকে বিশ্বাসযোগ্য করে তোলার ক্ষমতা রাখেন সৃজিত। এটিই তাঁর বিশেষত্ব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE