Advertisement
২১ মে ২০২৪
Aamir Khan

ছবিশিকারিদের নামে বাবার কাছে নালিশ আমির-কন্যার, কোন ভুল শুধরে দিতে বললেন?

১৩ জানুয়ারি মু্ম্বইয়ে ছিল আমির-কন্যার বিয়ের রিসেপশন। অনুষ্ঠানে সব ঠিক এগোলেও হঠাৎই কী কারণে রুষ্ট হলেন অভিনেতার মেয়ে?

Paparazzi pronounced Ira Khan\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s name totally wrong, reveals Aamir khan

বিয়ের অনুষ্ঠানে বাবা আমিরের সঙ্গে আইরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৮:৫৯
Share: Save:

ইরা খান, আমির খানের কন্যা। সদ্য বিয়ে করছেন। তাঁর বিয়ে উপলক্ষে গত দু’সপ্তাহ ধরে হইহই রব মায়ানগরীতে। শনিবার ছিল আমির-কন্যার বিয়ের রিসেপশনের অনুষ্ঠান। প্রায় গোটা বলিউডে উপস্থিত ছিল ইরা ও নূপুর শিখরের বিয়ের রিসেপশন পার্টিতে। একমাত্র মেয়ের বিয়ে বলে কথা! কোনও খামতি রাখতে চাননি বলিউডের ‘মিস্টার পারফেক্শনিস্ট’। এক বার আইনি বিয়ে হয়েছে মুম্বইয়ে। তার পর ৮-১০ জানুয়ারি উদয়পুরে ছিল হোয়াইট ওয়েডিং। ১৩ জানুয়ারি ছিল মু্ম্বইয়ে বিশেষ অনুষ্ঠানে। সে দিনের অনুষ্ঠানে সব ঠিক এগোলেও হঠাৎই রুষ্ট হন আমির-কন্যা। তা-ও আবার ছবিশিকারিদের উপর।

এমনিতে হাসিখুশি। কিন্তু, ক্যামেরা দেখলে অনেক তারকা-সন্তানই বিরক্ত হন। কেউ কেউ আবার মুখ ফিরিয়েও নেন। কিন্তু ইরা অবশ্য সেই তালিকায় একেবারেই পড়েন না। বরং যে কোনও মুহূর্তে সহযোগিতার চেষ্টাই করেন। তবে মুম্বইয়ের অনুষ্ঠানের দিনে স্বামী নূপুরকে সঙ্গে নিয়ে আলোকচিত্রীদের সামনে পোজ় দিতে এলে তাঁদের নাম ধরে ডাকাডাকি শুরু করেন আলোকচিত্রীরা। কোন দিকে তাকাতে হবে, নির্দেশ দিতে শুরু করেন। হঠাৎই দেখা যায় বাবা আমিরকে ডেকে কিছু যেন নির্দেশ দিলেন তাঁদের মধ্যেই কেউ। আমির-কন্যাকে বলতে শোনা যায়, ‘‘বাবা, আমার নামের উচ্চারণটা এক বার বলে দাও, ওটা ‘ইরা’ নয়, 'আইরা'।’’ আর তাতে ক্যামেরার দিকে তাকিয়ে আমির বলে ওঠেন, ‘‘ওর নাম আইরা।’’ আসলে ইংরেজিতে আমির-কন্যার নামের বানান দেখে অনেকেই এই ভুল করে বসেন। তবে নিজেই এ বার ভুল শুধরে দিলেন আইরা। এর আগে কাজল-কন্যার নামও ভুল উচ্চারণ করেছিলেন ছবিশিকারিরা। সেই সময় অভিনেত্রীর মেয়ে জানান, তাঁর নাম নাইসা নয়, নিসা। এ বার খানিক সেই পথেই হাঁটলেন আইরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE