Advertisement
০৩ মে ২০২৪
Bengali Movie

আবার ভূতের ভূমিকায় পরান, এ বারে মজাদার নাকি ভয়াল সেই প্রেত?

ছোটদের নিয়ে তৈরি হয়েছে নতুন বাংলা ছবি ‘সাহেব রাজার বাড়ি’। ছবিতে ভূতের চরিত্রে অভিনয় করেছেন পরান বন্দ্যোপাধ্যায়।

Paran Bandopadhyay has played a ghost in a new Bengali film

‘সাহেব রাজার বাড়ি’ ছবির একটি দৃ্শ্যে পরান বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৯
Share: Save:

বয়সের তোয়াক্কা তিনি করেন না। ‘টনিক’ থেকে শুরু করে সাম্প্রতিক ‘আবার প্রলয়’। পরান বন্দ্যোপাধ্যায় এখনও ভেল্কি দেখাচ্ছেন। বিভিন্ন স্বাদের চরিত্রে নিজেকে মেলে ধরছেন তিনি। এ বার তাঁকে দর্শক দেখবেন ভূতের চরিত্রে।

ভূতুড়ে বাড়ি হিসেবে এলাকায় সাহেব রাজার বাড়িটির বিশেষ সুখ্যাতি রয়েছে। সেই বাড়িকেই নিজেদের ইউটিউব চ্যানেলে দেখানোর পরিকল্পনা করে রাজদীপ এবং শ্রেয়া। সঙ্গে যায় তাদের দুই ছেলেমেয়ে। ঘটনাচক্রে সেখানে ভূতের হাতে বন্দি হয় তারা। সাহেব রাজার ভূত তাদের মুক্তি দিতে তিনটি শর্ত রাখে। শেষ পর্যন্ত তারা মুক্তি পায় কি না, তার উত্তর দেবে ভৌতিক থ্রিলার ‘সাহেব রাজার বাড়ি’। ছবিটির পরিচালক সূর্য ভট্টাচার্য।

ছবির শুটিংয়ের ফাঁকে পরান বন্দ্যোপাধ্যায়।

ছবির শুটিংয়ের ফাঁকে পরান বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

পরিচালকের এটা প্রথম ছবি। গল্প এবং চিত্রনাট্য তাঁর নিজস্ব। মূলত ছোটদের ছবি। হঠাৎ ছোটদের জন্য ছবি তৈরির পরিকল্পনা কেন? সূর্য বললেন, ‘‘আজকের দিনে ছোটরা তো বই পড়তেই চায় না। প্রত্যেকেই মোবাইলে আবদ্ধ। সেই ভাবনা থেকে একটা ছবি, যেটা দেখলে হয়তো আমাদের সাহিত্যের প্রতি ওদের আকর্ষণ বাড়বে।’’ ছবিতে সাহেব রাজার অর্থাৎ বিভূতিনারায়ণ চৌধুরীর ভূতের চরিত্রে অভিনয় করেছেন পরান বন্দ্যোপাধ্যায়। পরিচালকের কথায়, ‘‘পরানদাকে ছাড়া এই ছবিটা হয়তো হতই না। ওঁর অভিনয় এই ছবির অন্যতম সম্পদ।’’ অবশ্য এর আগেও ভূতের চরিত্রে দর্শক পরানকে দেখেছেন। অনীক দত্তের ‘ভূতের ভবিষ্যৎ’-এ জমিদার ভূত, সন্দীপ রায়ের অ্যান্থোলজি ছবি ‘চার’-এ এক মিচকে ভূতের চরিত্রে পরান নজর কেড়েছিলেন। তবে এ বারের এই ভূত কি ভাল, না কি একটু কড়া? পরিচালক তা এখনই খোলসা করতে নারাজ।

ছবির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন বরুণ চক্রবর্তী, অমৃতা চট্টোপাধ্যায়, অর্ণব বন্দ্যোপাধ্যায়। তিতলি এবং তোজো নামের বাচ্চা দু’টির চরিত্রে রয়েছে যাথাক্রমে অদ্রিজা ভট্টাচার্য এবং ওঙ্কার ভট্টাচার্য। কলকাতা ছাড়াও ঝাড়গ্রাম, জনাই, বাটানগরে ছবির শুটিং সেরেছে ইউনিট। আপাতত ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ছবিটি একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE