Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Paresh Rawal

অভিনয় করায় ‘দিন আনি-দিন খাই’-এর মতোই পরিশ্রম! বাবা পরেশ রাওয়ালকে দেখেই শিখেছেন আদিত্য

আদিত্য তাঁর বাবার উপরই নির্ভর করেন। পরেশের নম্র, শান্ত ভাব তাঁকে মুগ্ধ করে বলে জানান। বাবা-ছেলে একসঙ্গে বসে সিনেমা দেখেন যখন, কত কিছুই স্পষ্ট হয়ে যায়!

যে কোনও জায়গাকেই পেশাদার চোখ দিয়ে অনুধাবন করতে প্রশিক্ষণ লাগে। আদিত্য সেই তালিম নিয়েছিলেন অভিনেতা বাবার কাছে।

যে কোনও জায়গাকেই পেশাদার চোখ দিয়ে অনুধাবন করতে প্রশিক্ষণ লাগে। আদিত্য সেই তালিম নিয়েছিলেন অভিনেতা বাবার কাছে। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৪:৫১
Share: Save:

পরেশ রাওয়াল এখন রাজনৈতিক মুখ। বিজেপির সভায় ‘বেফাঁস’ মন্তব্য করে বিতর্কেও জড়িয়েছেন। তবু পুত্রের কাছে নমস্য তিনি। অভিনয় জগতে তাঁর উত্তরাধিকার ধরে রাখতে চলেছেন আদিত্য রাওয়াল। যদিও অভিনয়কে দিন আনা-দিন খাওয়ার মতোই একটি পরিশ্রমের কাজ বলে মনে করছেন আদিত্য। তাঁর মতে, “অনেকেই মনে করেন, অভিনয় বেশ একটি শৌখিন ব্যাপার। এই কাজ করে নাম-যশ খ্যাতি অর্জনের পাশাপাশি শ্লাঘা বোধ করা যায়। কিন্তু আসলে তা নয়। আমি কিংবা আমার পরিবার অভিনয়কেও পরিশ্রমের পেশা হিসাবেই দেখেছে।”

শিল্প হলেও প্রস্তুতি লাগে। আদিত্য মনে করেন, অনেক কিছুই ইচ্ছার বিরুদ্ধে করতে হয় এই পেশায়। তাঁর কথায়, “নিজেকে বুঝে ওঠা জরুরি। নিজের সীমাবদ্ধতাগুলোকেও ভাল করে চিনতে হয়। ধরা যাক, যে দিন একেবারেই চরিত্রে ঢোকা যাচ্ছে না, বা সেই মেজাজেই নেই, সে দিনও যথাযথ দেখাতে হবে ক্যামেরায়। এ বড় সহজ কাজ নয়।”

এ সব কিছু বাবাকে দেখেই শিখেছেন বলে জানান আদিত্য। কী ভাবে মনের ভিতরে ঝড় চললেও বাইরে নিজেকে শান্ত দেখানো যায়, এখন জানেন তিনি। যে কোনও জায়গাকেই পেশাদার চোখ দিয়ে অনুধাবন করতে প্রশিক্ষণ লাগে। আদিত্য সেই তালিম নিয়েছিলেন অভিনেতা বাবার কাছে।

এক সাক্ষাৎকারে জানালেন, এখনও তিনি বাবার উপরই নির্ভর করেন। পরেশের নম্র, শান্ত ভাব তাঁকে মুগ্ধ করে বলে জানান। তবে, আদিত্যর মতে, “বাবা তাঁর খ্যাতি বা ক্ষমতার জন্য চলচ্চিত্রে নেই। আছেন কাজ পারেন বলেই। আর তাঁর মিষ্টি ব্যবহারেই সবার মন জয় করেন।” আদিত্য জানান, এখনও পরেশের কাজ একসঙ্গে বসে দেখেন তাঁরা। বাবার থেকে শেখেন ছেলে।

বর্তমানে ‘আর ইয়া পর’ সিরিয়ালে অভিনয় করছেন আদিত্য। সুমিত ব্যাস, পত্রলেখা এবং আশিস বিদ্যার্থীর সঙ্গে দেখা যাচ্ছে তাঁকে। এর পর হংসল মেহতার ‘ফারাজ়’ ছবিতেও থাকছেন পরেশ-পুত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paresh Rawal Aditya Rawal Acting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE