Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিনোদন

Child Actors: একদা ছিলেন বলিউডের খুদে তারকা, আজ তাঁরা কী করেন, দেখতেই বা কেমন?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ নভেম্বর ২০২১ ১৮:২৪
আকারে ছোট হলেও সুপারহিট ছবিগুলিতে অভিনয় করে দাগ কেটেছিলেন তাঁরা। সেই খুদেরা বলিউডের অন্যতম তারকা। বড় হওয়ার পরে কেমন দেখতে লাগে তাঁদের?

ঝনক শুক্ল: ‘কল হো না হো’-র সেই ছোট্ট মেয়েটি! ‘জিয়া কপূর’। তার আধো আধো কথায় মুগ্ধ ছিলেন শাহরুখ খানও। তার পর? ২০০৩ সালের সেই ছবির ছোট্ট নায়িকা আজ বড় হয়ে গিয়েছে। চলতি বছর একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি অভিনয় ছেড়ে দিয়েছেন। পড়াশোনা শেষ করে মনের আনন্দে দিন কাটাচ্ছেন ঝনক শুক্ল।
Advertisement
অতিথ নায়েক: সেই ছবিতেই প্রীতি জিন্টার ভাই ‘শিব’-এর চরিত্রে অভিনয় করেছিলেন অতিথ নায়েক। কিন্তু তাঁকে আর ‘অভিনেতা’ বলা যাবে না। কারণ তিনি সেই পেশা ছেড়ে দিয়েছেন বহু বছর আগেই। তিনি এখন ক্যামেরার পিছনে বাজিমাত করছেন। নিজে ক্যামেরার নির্দেশনার দায়িত্বে রয়েছেন। একইসঙ্গে নিজের ছবিও বানিয়েছেন অতিথ। তাঁর বানানো ৩টি ছবি কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে।

অভিষেক শর্মা: হৃতিক রোশনের ন্যাওটা। ‘কহো না পেয়ার হ্যায়’-এর সেই ছোট্ট ছেলেটিকে চেনা যাচ্ছে? সুপারহিট ছবিতে হৃতিকের সঙ্গে জুটি বাঁধার পরে হিন্দি ধারাবাহিকে অভিনয় করেছেন অভিষেক। ‘মিলে যব হম তুম’ ধারাবাহিকের জন্য ২০ কিলো ওজন কমিয়ে ফেলেছিলেন অভিষেক শর্মা।
Advertisement
মালবিকা রাজ: ‘পু’! এক ডাকে করিনা কপূরকে চেনা যায়। ‘কভি খুশি কভি গম’-এ তাঁরই ছোটবেলার চরিত্রে অভিনয় করেছিলেন মালবিকা রাজ। পেশায় মডেল সেই ছোট্ট পূজা ওরফে মালবিকা ফের অভিনয়ে ফিরছেন। জি-ফাইভের পর্দায় তাঁকে দেখা যাবে ‘স্কোয়াড’ ছবিতে।

কবীশ মজুমদার: ‘পু’-এর ছোটবেলার বন্ধু ‘রোহন’-কে মনে আছে? ‘কভি খুশি কভি গম’-এ হৃতিক রোশনের ছোটবেলার চরিত্রে অভিনয় করেছিলেন এই কবীশ মজুমদার। বরুণ ধবনের বন্ধু কবীশ ‘ম্যাঁয় তেরা হিরো’-তেও অভিনয় করেছেন।

জিবরান খান: ‘কভি খুশি কভি গম’-এ ভারতের জাতীয় সঙ্গীত ‘জন গণ মন’ গাইতে গাইতে মাঝ পথে পদ ভুলে যাওয়া, তার পরে ছুটে এসে কাজলের সেই গান সম্পূর্ণ করা— মনে পড়ে শাহরুখ খান এবং কাজলের ছেলের কথা? আজ তাঁর এক একটি ছবিতে হাজার হাজার ‘লাইক’। ইনস্টাগ্রামে অনুরাগীর সংখ্যা এখন দেড় লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

রুবিনা আলি: ‘স্লামডগ মিলিয়নেয়র’-এ বস্তির খুদের দলের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছিলেন রুবিনা আলি। বাস্তবেও রুবিনার ঠিকানা বস্তিই। তাই ছবিটি মুক্তি পাওয়ার পরে তাঁর জন্য একটি ত্রাণ তহবিল তৈরি করা হয়। সেই তহবিলের টাকার সাহায্যে মুম্বইয়ের বান্দ্রায় একটি বাড়ি কিনেছেন তিনি।

তনয় ছেডা: ‘তারে জমিন পর’-এ দর্শিল সাফারির বন্ধু। ‘স্লামডগ মিলিয়নেয়র’-ও অভিনয় করেছিলেন তনয় ছেডা। ক্যালিফোর্নিয়ায় চলচ্চিত্র নিয়ে পড়াশোনাও করেছেন তিনি।

সিদ্ধার্থ নিগম: খুদে যমজ জাদুকর— সাহির এবং সমর। ‘ধুম ৩’ ছবিতে একাই দু’জনের ভূমিকায় অভিনয় করেছিলেন সিদ্ধার্থ নিগম। আমির খানের ছোটবেলার চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। ‘আলাদিন- নাম তো সুনা হোগা’ ধারাবাহিকেও ‘আলাদিন’ চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়েছিলেন তিনি। এখন সেই খুদে তারকা বলিউডের সুপুরুষদের তালিকায় অন্যতম। জিমনাস্টিকেও পারদর্শী তিনি।