Advertisement
২৪ এপ্রিল ২০২৪
India

Munawar Faruqui: ‘সাম্প্রদায়িক সম্প্রীতির উপর প্রভাব পড়তে পারে’, বাতিল মুনাওয়ার ফারুকির অনুষ্ঠান

দিল্লিতে কৌতুক অভিনেতা মুনাওয়ার ফারুকিকে অনুষ্ঠান করার অনুমতি দিয়েও তা বাতিল করল দিল্লি পুলিশ। ২৮ অগস্ট রবিবার এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

গত সপ্তাহে বেঙ্গালুরুতেও ফারুকির একটি শো বাতিল হয়েছিল।

গত সপ্তাহে বেঙ্গালুরুতেও ফারুকির একটি শো বাতিল হয়েছিল। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ১০:৪৭
Share: Save:

কৌতুকাভিনেতা মুনাওয়ার ফারুকিকে অনুষ্ঠান করার অনুমতি দিয়েও তা বাতিল করল দিল্লি পুলিশ। ফারুকির অনুষ্ঠান দিল্লির বিশেষ কিছু এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতির উপর প্রভাব ফেলতে পারে জানিয়ে এই অনুমতি বাতিল করা হয়েছে। ২৮ অগস্ট রবিবার এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

এই অনুষ্ঠানটি ডক্টর এসপিএম সিভিক সেন্টার, কেদারনাথ সাহনি অডিটোরিয়ামে দুপুর ২টো থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত হওয়ার কথা ছিল। ব্যক্তিগত উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আগে এই অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয়েছিল।

গত সপ্তাহে বেঙ্গালুরুতেও ফারুকির একটি শো বাতিল হয়েছিল। পরের দিন অবশ্য হায়দরাবাদের হাইটেক সিটির একটি প্রেক্ষাগৃহে অনুষ্ঠান করেন ফারুকি। এই অনুষ্ঠান ভন্ডুল করতে এসে তেলঙ্গানা পুলিশের হাতে গ্রেফতার হন বিজেপির বেশ কিছু কর্মী-সমর্থক। অনুষ্ঠান যাতে না হয়, তার জন্য বিজেপি যুব মোর্চার কর্মীরা আগে থেকেই অনুষ্ঠানস্থলের সামনে জড়ো হন। কিন্তু দর্শকদের নিরাপদে প্রেক্ষাগৃহের ভিতর পৌঁছে দিতে ব্যাপক পুলিশি নিরাপত্তার বন্দোবস্ত করেছিল তেলঙ্গানার টিআরএস সরকার।

প্রসঙ্গত, চলতি বছরের ১ জানুয়ারি ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অপরাধে ফারুকিকে গ্রেফতার করেছিল মধ্যপ্রদেশ পুলিশ। তার পর থেকেই একের পর এক বিজেপি নেতা ফারুকির অনুষ্ঠান বয়কটের ডাক দিয়েছেন। বিজেপি বিধায়ক মালিনী লক্ষ্মণ সিংহ গৌড়ের ছেলে একলব্য সিংহ গৌড়ের অভিযোগের পর তাঁকে গ্রেফতার করে পুলিশ। অভিযোগ ছিল, অনুষ্ঠান চলাকালীন ফারুকি হিন্দু দেবদেবী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছন। পরে তিনি জামিনে মুক্তি পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Munawar Faruqui Show cancelled Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE