Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কন্ডোমের বিতর্কিত বিজ্ঞাপনের সে সব ছবি ফের পূজার ইনস্টাগ্রামে

উন্মুক্ত পোশাক, পুরুষ মডেলের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্য দেখে চক্ষু চড়কগাছ দেশবাসীর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ মার্চ ২০২১ ২৩:১৯
Save
Something isn't right! Please refresh.
সেই বিতর্কিত বিজ্ঞাপনের ছবি ও পূজা বেদী

সেই বিতর্কিত বিজ্ঞাপনের ছবি ও পূজা বেদী

Popup Close

কন্ডোমের বিজ্ঞাপন নিয়ে হুলুস্থুল শুরু হয়েছিল ৯০-এর গোড়ায়। অভিনেত্রী ও মডেল পূজা বেদীর দিকে নিন্দার আঙুল উঠেছিল। উন্মুক্ত পোশাক, পুরুষ মডেলের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্য দেখে চক্ষু চড়কগাছ দেশবাসীর। সেই বিতর্কিত বিজ্ঞাপনের কয়েক টুকরো নেটমাধ্যমে প্রকাশ করলেন পূজা।

১৯৯১ সাল। পূজা বেদী ও মার্ক রবিনসনকে নিয়ে বিজ্ঞাপনটি তৈরি হয়েছিল। যখন ‘যৌনতা’ শব্দ নিয়ে চোখ চাওয়াচাওয়ি হত, সে সময়ে জন্ম নিরোধের প্রকাশ্য বার্তায় কান লাল হয়েছিল দেশবাসীর। দূরদর্শনে সেই বিজ্ঞানপটি নিষিদ্ধ করে দেওয়া হয়। সম্প্রচার করবে না বলে জানিয়ে দেন কর্তৃপক্ষ। তবে তার পরে কেবিল টেলিভিশনে সম্প্রচারিত হয় বিজ্ঞাপনটি।

পরবর্তীকালে এই বিজ্ঞাপন প্রসঙ্গে সাক্ষাৎকার দেওয়ার সময়ে পূজা জানিয়েছিলেন, তিনি ঘনিষ্ঠ দৃশ্যের জন্য প্রস্তুত ছিলেন না। তাঁকে প্রথমে বলা হয়েছিল যে তাঁকে স্নান করতে হবে ‘শাওয়ার’-এর তলায়। আর মার্ক থাকবেন নৌকোয়। কিন্তু সেটে গিয়ে জানতে পারেন, মার্কের সঙ্গে স্নান করতে হবে তাঁকে। প্রথমে রাজি না হলেও কাজটি করতে হয় তাঁকে। তবে মার্কের পিঠে হাত রাখার নির্দেশ এলে তা খারিজ করে দেন পূজা। অভিনেত্রীর বদলে তাঁর মেকআপ শিল্পীর হাত দেখানো হয় বিজ্ঞাপনে। একইসঙ্গে পূজা জানান, পরবর্তীকালে তিনি ও মার্ক অন্য বি়জ্ঞাপনে কাজ করেছিলেন। তখন আর ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে অসুবিধা ছিল না তাঁর।

Advertisement

সম্প্রতি কন্ডোমের সেই বিজ্ঞাপনটির কিছু ছবি পূজা তাঁর ইনস্টাগ্রামে পোস্ট করেন। ক্যাপশনে বাঙালি বিখ্যাত চিত্রগ্রাহক প্রভু দাশগুপ্তর প্রশংসা করেন। তাঁর পছন্দের কিছু ছবি পোস্ট করেছেন তিনি। সাদা-কালো ৪টি ছবি। খোলামেলা পোশাকে পূজা। সঙ্গে মার্ক রবিনসন। কোথাও দু’জনে কথা বলছেন, কোথাও বা তাঁদের ঘনিষ্ঠ দৃশ্যের মুহূর্ত।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement