Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Parambrata Chattopadhyay

Subhashree: উনিই আমার চিয়ার লিডার, ‘বৌদি ক্যান্টিন’-এর প্রচারে শাশুড়ির প্রশংসায় পঞ্চমুখ শুভশ্রী

প্রকাশ্যে ‘বৌদি ক্যান্টিন’-এর প্রথম লুক। ছবির প্রচারে এসে শাশুড়িকে প্রশংসা ভরিয়ে দিলেন নায়িকা শুভশ্রী।

রান্নাঘরেই গল্প শুরু!

রান্নাঘরেই গল্প শুরু!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ২০:৫৩
Share: Save:

মেয়েদের জীবন রান্নাঘরে শুরু, রান্নাঘরেই শেষ। পুরুষতান্ত্রিক সমাজে এ কথাটাই প্রচলিত ছিল বরাবর। কালের নিয়মে ছবিটা পাল্টেছে। রান্নাঘর শুনলে নাকি অনেকেরই নাক কুঁচকে যায় আজকাল? সেই রান্নাঘরই কিন্তু বদলে দেয় ‘পৌলমী’র জীবন৷ যে পৌলমী কারও স্ত্রী, কারও বৌমা, কারও আবার বৌদি। চারপাশে রোজকার দেখা এমনই এক নারীর গল্প পর্দায় তুলে আনছেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। সৌজন্যে তাঁর নতুন ছবি ‘বৌদি ক্যান্টিন’।

পৌলমীর ভূমিকায় শুভশ্রী গঙ্গোপাধ্যায়। অন্যতম মুখ্য চরিত্রে সোহম চক্রবর্তী। সংলাপ লিখেছেন সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায় । ছবির প্রথম লুক প্রকাশ্যে এল রবিবার। গরম কফির কাপে চুমুক দিতে দিতে আনন্দবাজার অনলাইনের সঙ্গে আড্ডা জমল পরিচালক পরমব্রতর৷ বললেন, ‘‘বৌদি একটা খুব মিষ্টি শব্দ। বিবাহিত মহিলাদের দেখলে বাইরের পুরুষেরা বৌদি বলেই সম্বোধন করে। এই ছবি এক নারীর সফরের কথা বলবে৷ তাঁর নিজেকে খুঁজে পাওয়ার গল্প বলবে।’’

সে ভাবেই সংলাপ বুনেছেন সম্রাজ্ঞী। বললেন, ‘‘একটু অন্য ভাবে ভাবতে পারি আমরা। এই রান্নাঘরে মেয়েদের জীবন শেষ নয়। বরং এখান থেকে নিজেকে গড়ার স্বপ্ন দেখতে পারেন তাঁরা।’’ যাঁকে কেন্দ্র করে এই গল্প, সেই পৌলমী ওরফে শুভশ্রী কী বলছেন? বিয়ের পর থেকেই তাঁর শাশুড়িমা তাঁকে রান্নাঘরে ঢুকতে দেননি৷ বলেছেন, বৌমা তো কী, মেয়েই তো! নায়িকার কথায়, ‘‘মা-ই আমার চিয়ারলিডার। আমার অনুপ্রেরণা৷ এ ভাবেই তো শুরু হয় পরিবর্তন। পৌলমীও তেমনই এক নারীর গল্প বলবে।’’ এ বার পুজোয় মুক্তি পাবে ‘বৌদি ক্যান্টিন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE