Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Project K Update

মুক্তি পিছোনোর পর এ বার নাম বদল! কোন মন্ত্রে ভাগ্য ফিরবে অমিতাভ-দীপিকা-প্রভাসের ছবির?

ছবি ঘোষণার পর থেকেই একের পর এক বাধা। প্রভাস, অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোনের মতো তারকারা থাকা সত্ত্বেও গেরো কিছুতেই কাটছে না ‘প্রজেক্ট কে’ ছবির। ভাগ্য ফেরাতে এ বার ছবির নাম বদলের সিদ্ধান্ত।

Amitabh Bachchan, Deepika Padukone, Prabhas.

(বাঁ দিক থেকে) অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন, প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১১:১৮
Share: Save:

ছবি ঘোষণার পর থেকেই তা নিয়ে উত্তেজনা ছিল তুঙ্গে। এক দিকে দক্ষিণী সুপারস্টার প্রভাস, অন্য দিকে দীপিকা পাড়ুকোন ও অমিতাভ বচ্চনের মতো তাবড় দুই বলিউড অভিনেতা। এই ত্রয়ীকে নিয়ে ছবি ‘প্রজেক্ট কে’। দক্ষিণী পরিচালক নাগ অশ্বিনের ছবিতে একসঙ্গে কাজ করার কথা ছিল তিন তারকার। ছবি যে তৈরি হচ্ছে না তা নয়, তবে কবে দিনের আলো দেখবে সেই ছবি, তা নিয়ে এখনও কাটেনি অনিশ্চয়তা। ছবিতে খল চরিত্রে যোগ দিয়েছেন দক্ষিণী তারকা কমল হাসনও। তাতেও কাটেনি গেরো। এ বার খবর, ভাগ্য ফেরাতে ছবির নাম বদল করার ভাবনাচিন্তা করছেন নির্মাতারা। শোনা যাচ্ছে, ‘প্রজেক্ট কে’-এর বদলে ‘কালচক্র’ নামে মুক্তি পেতে চলেছে এই প্রতীক্ষিত ছবি।

আগামী ২০ জুলাই ‘কমিক কন’ অনুষ্ঠানে প্রকাশ্যে আসতে চলেছে এই ছবির প্রথম ঝলক। শোনা যাচ্ছে, তার আগেই ছবির নাম বদলের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। ‘কালচক্র’ শব্দের অর্থ সময়ের চাকা। সৃষ্টি ও ধ্বংসের প্রতীক এই কালচক্র। ‘মহাভারত’-এর আধারে লেখা হয়েছে এই ছবির চিত্রনাট্য। সঙ্গে মিশেছে কল্পবিজ্ঞান। ছবির বিষয়বস্তুর সঙ্গে সাযুজ্য রেখেই তাই ছবির নাম রাখতে আগ্রহী নির্মাতারা। খবর, সেই কারণে ‘প্রজেক্ট কে’ নাম বদলে ‘কালচক্র’ নাম রাখার ভাবনা তাঁদের।

দু’টি ভাগে তৈরি হতে চলেছে এই ছবি। ছবির বাজেটও আকাশছোঁয়া। প্রায় ৬০০ কোটি টাকা ব্যয়ে তৈরি হচ্ছে এই ছবি। আগামী বছর ১২ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা এই ছবির। মাঝে অমিতাভের অসুস্থতার কারণে শুটিং পিছিয়ে গিয়েছিল। তাই ছবি মুক্তির দিন ফের বদলে যেতে পারে বলে শোনা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE