×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

ছেলের পরিপূর্ণতায় মুগ্ধ প্রসেনজিৎ, প্রকাশ পেল বাবা-ছেলের রসায়ন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ জানুয়ারি ২০২১ ১৮:১৬
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও তৃষাণজিৎ চট্টোপাধ্যায়

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও তৃষাণজিৎ চট্টোপাধ্যায়

অনেকটা দূরে থেকে নিজে নিজেই বড় হয়ে যাচ্ছে সন্তান। এই করোনা ভাইরাস মানুষকে শারীরিক দূরত্ব তৈরি করতে বাধ্য করল বটে, পাশাপাশি কিছু মানুষকে শারীরিকও মানসিক ভাবে কাছাকাছি নিয়েও এল। আর সে কারণেই এ বারের জন্মদিনটা বাবা-মায়ের সঙ্গে কাটাল তৃষাণজিৎ। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অর্পিতা চট্টোপাধ্যায়ের একমাত্র সন্তান তৃষাণজিৎ ওরফে মিশুক।

ইয়োরোপে পড়াশোনা করছে মিশুক। তাই বাবা-মায়ের সঙ্গে থাকা হয় না। ছুটি পেলেই চলে আসে কলকাতায়। তবে এ বারে করোনার কারণে লম্বা ছুটি পেয়েছে বলে আপাতত পরিবারের সঙ্গেই সময় কাটাচ্ছে সে। খেলাধুলোয় খুব মন তার। ফুটবলার লিওনেল মেসির ‌ভক্ত।

ক্লাস টেন হয়ে গেল ছেলের। দূরে থেকে কী ভাবে বড় হয়ে যাচ্ছে, ভেবেই গর্বিত বাবা প্রসেনজিৎ। এ বারের জন্মদিনটা একটু অন্য রকম। ছেলের সঙ্গে অনেকটা সময় কাটাতে পারছেন তিনি। সাধারণত, ছেলে শহরে এলে তিনি কলকাতার বাইরে শ্যুটে যান না। যতটা পারেন, ছেলেকে সময় দেন টলি নায়ক।

Advertisement

মিশুকের বড় হয়ে ওঠার মুহূর্তগুলোর কথা মনে করলেন বাবা। সন্তানের সততা, পরিপূর্ণতায় মুগ্ধ প্রসেজিৎ পোস্ট করলেন ইনস্টাগ্রামে। ছেলে ও বাবার তিনটি ছবি পর পর। প্রথমটায় ছোট্ট মিশুককে জড়িয়ে ধরে রয়েছেন প্রসেনজিৎ। দ্বিতীয়টায় পাশাপাশি দাঁড়িয়ে রয়েছেন হাসিমুখে। দু’জনের পরনেই সাদা পোশাক। শেষ ছবিতে ছেলেকে কেক খাইয়ে দিচ্ছেন বাবা।


A post shared by Prosenjit Chatterjee (@prosenstar)

ক্যাপশনে লিখেছেন, ‘প্রতিটা দিনে তিল তিল করে যে ভাবে বড় হয়ে যাচ্ছ তুমি, মানুষ হিসেবে যে রকম পরিপূর্ণ হচ্ছ, তা দেখে আমি গর্বিত ও আনন্দিত। হাসতে থাকো চিরকাল। আর ভুলো না, তোমার যা ইচ্ছে, তুমি সেটাই কর। দুনিয়ার সমস্ত ভাল কিছু তুমি পাও, সেই আশাই করি। শুভ জন্মদিন।’

আরও পড়ুন: চাইব সব মেয়েরই তোমার মতো ক্ষমতায়ন হোক, কঙ্গনাকে কটাক্ষ শশী তারুরের

আরও পড়ুন: দিলীপ কুমার নামটি পছন্দ ছিল না, তাই বদলে হল এ আর রহমান

Advertisement