Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Priyanka Chopra

Priyanka Chopra: ইউক্রেনের উদ্বাস্তুদের পাশে দাঁড়ান, মানবিক হোন! সরাসরি বার্তা প্রিয়াঙ্কার

জিনিসপত্রের দাম ঊর্ধ্বমুখী। খাবার, জ্বালানি সাধারণের নাগালের বাইরে। এই পরিস্থিতিতে নাজেহাল সর্বহারা উদ্বাস্তুরা। এবার কি না খেয়ে মরতে হবে? কবে থামবে যুদ্ধ? এমন সঙ্কটকালে চুপ করে থাকতে পারলেন না বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াও। বার্তা দিলেন বিশ্ব নেতাদের উদ্দেশ্যে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২২ ১১:৩৩
Share: Save:

রাশিয়া ইউক্রেন যুদ্ধের আঁচ সারা বিশ্বে ছড়িয়ে গিয়েছে। জিনিসপত্রের দাম ঊর্ধ্বমুখী। খাবার, জ্বালানি সাধারণের নাগালের বাইরে। এই পরিস্থিতিতে নাজেহাল সর্বহারা উদ্বাস্তুরা। এবার কি না খেয়ে মরতে হবে? কবে থামবে যুদ্ধ? এমন সঙ্কটকালে চুপ করে থাকতে পারলেন না বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াও। বিশ্বের তাবড় নেতাদের উদ্দেশ্যে সরাসরি বার্তা দিলেন তিনি। বললেন, পূর্ব ইউরোপে উদ্বাস্তুদের সমস্যা বেড়েই চলেছে। নেতারা যেন তাঁদের প্রতি মানবিক আচরণ করেন। যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেন থেকে পালিয়ে আসা মানুষদের পাশে দাঁড়ানোর আর্জিও জানিয়েছেন অভিনেত্রী।

‘দ্য হোয়াইট টাইগার’-এর অভিনেত্রী শুক্রবার তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে একটি ভিডিও পোস্ট করেন। তাতে প্রিয়াঙ্কা বলেছেন, “বিশ্ব নেতাদের কাছে এটা আমার সরাসরি আবেদন। আপনারা মানবিক হোন, উদ্বাস্তুদের পাশে দাঁড়ান। সেই সঙ্গে উদ্বাস্তুদের সমর্থনে কাজ করা সমস্ত কর্মী এবং উকিলদের আহ্বানেও আমাদের সকলকে সাড়া দিতে হবে।” ভিডিও পোস্টের ক্যাপশনে প্রিয়াঙ্কা লিখেছেন, “আমরা কেবল চুপচাপ দেখে যেতে পারি না!”

২৪ ফেব্রুয়ারি, ডোনেটস্ক এবং লুহানস্ক প্রজাতন্ত্রগুলি নিজেদের সুরক্ষার জন্য সাহায্যের অনুরোধ করেছিল। কিন্তু তার পরেই রাশিয়া ইউক্রেনে একটি বিশেষ সামরিক অভিযান শুরু করে। বোমাবাজি, তছনছ আজও অব্যাহত। গুঁড়িয়ে গেছে সাজানো সুন্দর দেশ ইউক্রেন। সে দেশ ছেড়ে পালিয়ে বেঁচেছেন হাজার হাজার ভারতীয় পড়ুয়া। কিন্তু সবার কি আর সে সুযোগ হয়েছে! যুদ্ধের বলি শত শত নাগরিক। অসহায় পরিবার পরিজনরা দেশ ছেড়ে উদ্বাস্তু হয়েছেন। কী হবে তাঁদের পরিণতি? সেই ভাবনাতেই আকুল প্রিয়াঙ্কার মতো অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Priyanka Chopra Russia Ukraine War Refugee crisis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE