Advertisement
০৩ মে ২০২৪
Project K

পুরাণের সঙ্গে মিশেছে কল্পবিজ্ঞান, ‘প্রজেক্ট কে’-র গল্প ফাঁস করলেন ছবির প্রযোজক

শিবরাত্রিতেই ঘোষণা করা হয়েছে ছবি মুক্তির তারিখ। এ বার প্রভাস, দীপিকা পাড়ুকোন ও অমিতাভ বচ্চন অভিনীত ‘প্রজেক্ট কে’-র মূল কাহিনি নিয়ে মুখ খুললেন প্রযোজক অশ্বিনী দত্ত।

Photograph of Prabhas and Deepika Padukone.

‘প্রজেক্ট কে’-র মূল কাহিনি নিয়ে মুখ খুললেন প্রযোজক অশ্বিনী দত্ত। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৪৩
Share: Save:

‘পাঠান’-এর সাফল্যের রেশ কাটার আগেই শুটিং ফ্লোরে ফিরেছেন দীপিকা পাড়ুকোন। নিজের প্রথম তেলুগু ছবি বলে কথা, তার উপরে বিপরীতে প্রভাসের মতো তারকা। ‘প্রজেক্ট কে’-র শুটিংয়ে কোনও খামতি রাখছেন না দীপিকা। ইতিমধ্যেই ঘোষিত হয়েছে ছবি মুক্তির তারিখ। এ বার ছবির গল্প নিয়ে মুখ খুললেন প্রযোজক অশ্বিনী দত্ত।

‘প্রজেক্ট কে’-র প্রথম ঝলক দেখেই বোঝা গিয়েছিল, কল্পবিজ্ঞান ঘরানায় তৈরি হতে চলেছে এই ছবি। খবর পাওয়া যায়, ভারতীয় মহাকাব্য মহাভারত ও তৃতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি নাগ অশ্বিন পরিচালিত ছবির চিত্রনাট্য। ছবিতে অশ্বত্থামার মতো এক চরিত্রে দেখা যাবে অমিতাভ বচ্চনকে। কর্ণের আদলে তৈরি একটি চরিত্রে অভিনয় করবেন প্রভাস। তবে দীপিকার চরিত্র নিয়ে এখনও কোনও তথ্য প্রকাশ করেননি ছবির নির্মাতারা।

এক সাক্ষাৎকারে প্রযোজক অশ্বিনী দত্ত বলেন, ‘‘ছবিতে কল্পনা ও বিজ্ঞানের একটা মিশেল ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আমরা। বিষ্ণুর আধুনিক যুগের অবতারের উপর ভর করে তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। তবে পাশাপাশি, সমকালীন পরিস্থিতি ও আবেগকেও ধরতে চেয়েছি আমরা।’’ ছবিতে থাকছে একাধিক অ্যাকশন দৃশ্য। সেই সব দৃশ্যে শুটিংয়ের জন্য চার-পাঁচ জন আন্তর্জাতিক মানের স্টান্ট কোরিয়োগ্রাফারের সঙ্গে কাজ করেছেন কলাকুশলীরা, জানান প্রযোজক। ছবিতে যে প্রচুর পরিমাণে ভিএফএক্স থাকতে চলেছে, তা আগেই জানিয়েছিলেন পরিচালক নাগ অশ্বিন। প্রযোজক অশ্বিনী দত্ত বলেন, ‘‘গত ৫ মাস ধরে কাজ চলছে। ছবির ৭০ শতাংশ শুটিং ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে।’’ আগামী বছর ১২ জানুয়ারি মুক্তি পেতে চলেছে নাগ অশ্বিন পরিচালিত ‘প্রজেক্ট কে’।

দু’ভাগে তৈরি হচ্ছে ‘প্রজেক্ট কে’। নির্মাতাদের দাবি, চিত্রনাট্যের স্বার্থেই দুই ভাগে তৈরি হবে এই ছবি। প্রথম ভাগে প্রাধান্য পাবে ছবির চরিত্র ও তাদের মধ্যেকার দ্বন্দ্ব। দ্বিতীয় ভাগে গল্পের উপরই বেশি জোর দেবেন নির্মাতারা। ভারতীয় সিনেমার ইতিহাসে গত ৫০ বছরে এমন ছবি হয়নি, দাবি ছবির প্রযোজনা সংস্থা ‘বৈজয়ন্তী মুভিজ়’-এর। তবে দু’ভাগে তৈরি হলেও ছবির শুটিংয়ের সময়ের মধ্যে বিরতি রাখতে নারাজ ছবির নির্মাতারা। চিত্রনাট্যের প্রবহমানতা বজায় রাখতেই এই সিদ্ধান্ত ছবির নির্মাতাদের। খবর, ছবির সব কাজ শেষ হলে এক বছরের মধ্যেই কয়েক মাসের ব্যবধানে মুক্তি পাবে ‘প্রজেক্ট কে’। হিন্দি ও তেলুগু— দুই ভাষাতেই মুক্তি পাবে দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন ও প্রভাস অভিনীত এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE