Advertisement
০৫ মে ২০২৪
Shah Rukh Khan

‘ধর্মান্ধদের বোকা যুক্তি!’ শাহরুখের বিরুদ্ধে ঘৃণার প্রচার বন্ধ হোক, চান ‘রইস’ পরিচালক

পরিচালকের দাবি, অনেক দিন ধরেই নানা ভাবে শাহরুখের উপর আক্রমণ চলছে, যেটি একেবারেই উচিত কাজ হচ্ছে না। সবার রুখে দাঁড়ানো উচিত বলে মনে করছেন তিনি।

শাহরুখকে সম্মান দেওয়ার আর্জি জানালেন ‘রইস’-এর পরিচালক রাহুল ধোলাকিয়া।

শাহরুখকে সম্মান দেওয়ার আর্জি জানালেন ‘রইস’-এর পরিচালক রাহুল ধোলাকিয়া। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১৬:৩৯
Share: Save:

মুম্বইয়ের মুখ তিনি। এক ডাকে গোটা বিশ্ব চেনে শাহরুখ খানকে। তাঁকে নিয়ে এত সমস্যা কিসের? ‘পাঠান’ ছবির প্রথম গান ‘বেশরম রং’ মুক্তির পর ঘৃণার বাতাবরণে মুখ খুললেন ‘রইস’ পরিচালক রাহুল ধোলাকিয়া। নিন্দকদের উদ্দেশে কড়া মন্তব্য তাঁর। সাফ জানালেন, এ সব ‘অশিক্ষা’র ছাপ। ধর্মান্ধের অযৌক্তিক আস্ফালন। পরিচালকের দাবি, অনেক দিন ধরেই নানা ভাবে শাহরুখের উপর আক্রমণ চলছে, যেটি একেবারেই উচিত কাজ হচ্ছে না।

টুইটারে রাহুল লেখেন, “শাহরুখ ভারতীয় বিনোদনের মুখ। ইন্ডাস্ট্রির জন্য এত কিছু করেছেন, দেশবাসীর তো তাঁকে নিয়ে গর্বিত হওয়া উচিত। তার বদলে ঘৃণায় ভরিয়ে দেওয়া হচ্ছে তাঁকে! এত অকৃতজ্ঞ মানুষ? এটা এখনই বন্ধ হওয়া দরকার। সবাই একজোট হয়ে ঘৃণার প্রচারক সেই ধর্মান্ধদের মুর্খামির বিরুদ্ধে রুখে দাঁড়ান।” শুধু তা-ই নয়, রাহুলের দাবি বহু বছর ধরেই মৌলবাদীদের হেনস্থার শিকার হচ্ছেন শাহরুখ। তাঁর টুইটের বক্তব্যে অনেকেই সমর্থন জানান।

বৃহস্পতিবার ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে শহরে উপস্থিত ছিলেন শাহরুখ। সেখানেই নিজের বক্তৃতায় তিনি সিনেমার উপর সমাজমাধ্যমের কুপ্রভাবের প্রসঙ্গ তুললেন। শাহরুখ বললেন, ‘‘সমাজমাধ্যম থাকায় এখন অনেকেরই চিন্তাভাবনার পরিসরটা ছোট হয়ে আসছে। তবে আমার বিশ্বাস, সিনেমা এর চেয়ে অনেক বড়। এবং সব কিছুর ঊর্ধ্বে উঠে সে নিজের মতো টিকে থাকবে।’’ নাম না করেও যে নিন্দকদেরই জবাব দিয়েছেন বাদশা, তা শাহরুখের এই উক্তি থেকেই স্পষ্ট। নেতিবাচক চিন্তাভাবনা যে তিনি পাত্তা দেন না, তা-ও বোঝা গেল। কারণ শেষে তিনি ‘পাঠান’ ছবির সংলাপ ধার করে বললেন, ‘‘ম্যাঁয়, আপ, অওর সব পজ়িটিভ লোক অভি জিন্দা হ্যায়।’’

‘পাঠান’-এর প্রথম গানের ভিডিয়ো মুক্তি পাওয়ার পর থেকেই আগুন ছড়িয়ে পড়েছে। ‘বেশরম রং’-এ খোলামেলা দীপিকা পাড়ুকোনকে শাহরুখ খানের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় দেখে এক দিকে যেমন দর্শকের উত্তেজনার পারদ চড়েছে, অন্য দিকে নিন্দায় মুখর হয়েছেন আর এক দল। সেই পরিস্থিতিতে বেঁকে বসেছে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র দফতর। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রের দাবি, ‘খারাপ উদ্দেশ্য’ নিয়ে এই গানের ভিডিয়ো শুট করা হয়েছে। তিনি সাফ জানান, দৃশ্যগুলি ‘কুরুচিকর, অশ্লীল’। সেগুলি সংশোধন না করলে মধ্যপ্রদেশে এ ছবির প্রদর্শন হবে না। তবে বৃহস্পতিবারই এ সবের জবাব দিয়ে দিলেন শাহরুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Rahul Dholakia pathan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE