Advertisement
০১ মে ২০২৪
Prakash Raj

গেরুয়া বসন পরে ধর্ষণ করায় আপত্তি নেই, পোশাকেই যত সমস্যা! দীপিকার হয়ে প্রশ্ন প্রকাশের

‘পাঠান’ ছবির প্রথম গানের ভিডিয়ো মুক্তি পাওয়ার পর থেকে বির্তকের ঝড়। চর্চার কেন্দ্রবিন্দুতে দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি। ইতিমধ্যে বয়কট রব উঠেছে সমাজমাধ্যমে। অভিনেত্রীর পক্ষে দাঁড়ালেন প্রকাশ রাজ।

দীপিকার গেরুয়া বসন নিয়ে বির্তক, পাশে দাঁড়ালেন প্রকাশ রাজ।

দীপিকার গেরুয়া বসন নিয়ে বির্তক, পাশে দাঁড়ালেন প্রকাশ রাজ। সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ০৮:৪৫
Share: Save:

বলিউডের মন্দার বাজারে আশার আলো এখন ‘পাঠান’। প্রায় চার বছরের প্রতীক্ষার পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। কিন্তু বাধার মুখে শাহরুখ-দীপিকার ছবি। বাদ সেধেছে দীপিকার গেরুয়া বিকিনি। ইতিমধ্যেই ছবি বয়কটের ডাক উঠছে মধ্যপ্রদেশ থেকে। ‘খারাপ উদ্দেশ্যে’ বানানো এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তির যোগ্য নয়, জানিয়েছেন সেখানকার স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। ছবির প্রথম গানের ভিডিয়ো মুক্তি পাওয়ার পর থেকেই আগুন ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ‘বেশরম রং’ গানে দীপিকার খোলামেলা পোশাকই এখনই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে একাংশের। অশ্লীলতার দায়ে কঠোর সমালোচনার মুখে পড়তে হয়েছে শাহরুখ-দীপিকাকে। অভিনেত্রীর বিকিনির পক্ষে দাঁড়ালেন অভিনেতা প্রকাশ রাজ।

চলতি হাওয়ার পক্ষে নয়, বরং বরাবরই তার বিপরীতেই হেঁটেছেন প্রকাশ। গেরুয়া বিকিনি পরিহিতা দীপিকার মোহময়ী অবতারের পক্ষ নিয়ে সমালোচকদের তীব্র কটাক্ষ করেন প্রকাশ। তিনি টুইট করে লেখেন, ‘‘নিছকই একটা প্রশ্ন করতে চাই, যখন গেরুয়া পরে ধর্ষকের গলায় মালা পরানো হয় কিংবা, কিছু দালাল বিধায়ক ঘৃণাভরা বক্তৃতা দেন, যখন ওই বসন পরা স্বামীজি দলিত ধর্ষণ করেন, তখন কিছু হয় না? কিন্তু ছবিতে একটা পোশাক নিয়ে যত মাথাব্যথা।”

‘বেশরম রং’ ভিডিয়োতে দীপিকাকে কখনও বিকিনি স্যুট পরে, কখনও বা মনোকিনি পোশাকে নানা ভঙ্গিতে নাচতে দেখা গিয়েছে। তা দেখেই আপত্তি জানিয়েছে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র দফতর। নরোত্তমের দাবি, খারাপ উদ্দেশ্য নিয়ে এই গানের ভিডিয়ো শুট করা হয়েছে। তিনি সাফ জানান, দৃশ্যগুলি কুরুচিকর, অশ্লীল। সেগুলি সংশোধন না করলে মধ্যপ্রদেশে এ ছবির প্রদর্শন হবে না। যদিও ছবি বয়কট প্রসঙ্গে বৃহস্পতিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে নিন্দকদের কড়া বার্তা দিয়েছেন শাহরুখ। তিনি বলেন, ‘‘সমাজমাধ্যম থাকায় এখন অনেকেরই চিন্তাভাবনার পরিসরটা ছোট হয়ে আসছে। তবে আমার বিশ্বাস, সিনেমা এর চেয়ে অনেক বড়। এবং সব কিছুর ঊর্ধ্বে উঠে সে নিজের মতো টিকে থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prakash Raj Deepika Padukone pathan controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE