Advertisement
০৫ মে ২০২৪
Dunki

‘সকাল সাতটাতেই সেটে হাজিরা’! শাহরুখের সঙ্গে কাজের অভিজ্ঞতা জানালেন রাজকুমার হিরানি

‘পাঠান’-এর সাফল্যের পরেই কাজে ফিরেছেন বলিউডের ‘বাদশা’। তিন দশকের কেরিয়ারে প্রথম রাজকুমার হিরানির সঙ্গে জুটি বাঁধলেন শাহরুখ খান।

Photograph of Rajkumar Hirani and Shah Rukh Khan.

প্রথম বার শাহরুখের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ভাগ করে নিলেন রাজকুমার হিরানি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৮
Share: Save:

ছবি মুক্তির পরে কেটে গিয়েছে এক মাস। এখনও ‘পাঠান’ মন্ত্রে উজ্জীবিত বলিউডের বক্স অফিস। দেশে-বিদেশে এখনও রমরমিয়ে ব্যবসা করছে শাহরুখ খানের এই ছবি। ২৫ জানুয়ারি মুক্তির পর বিশ্বজুড়ে হাজার কোটির ব্যবসা করে ফেলেছে ‘যশরাজ ফিল্মস’ প্রযোজিত ‘পাঠান’। চার বছর পরে বড় পর্দায় ফিরে ছক্কা হাঁকিয়েছেন শাহরুখ। তবে এক ব্লকবাস্টারেই ক্ষান্ত নন শাহরুখ। ‘পাঠান’-এর সাফল্যের রেশ কাটতে না কাটতেই ফিরেছেন শুটিং ফ্লোরে। এক দিকে দক্ষিণী পরিচালক অ্যাটলির ‘জওয়ান’, অন্য দিকে রাজকুমার হিরানির ছবি ‘ডাঙ্কি’। চুটিয়ে শুটিং করছেন দুই ছবির। প্রায় ৩০ বছরের কর্মজীবনে এই প্রথম রাজকুমার হিরানির সঙ্গে কাজ করছেন শাহরুখ। ‘থ্রি ইডিয়টস’ খ্যাত রাজু হিরানি তাঁর খুব পছন্দের পরিচালক, ছবি ঘোষণার সময়েই জানিয়েছিলেন শাহরুখ। এ বার বলিউডের ‘বাদশা’র সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ভাগ করে নিলেন পরিচালক।

Photograph from the set of Dunki.

চলতি বছরের শেষের দিকে মুক্তি পাওয়ার কথা ‘ডাঙ্কি’র। ছবি: সংগৃহীত

রাজকুমার হিরানি বলেন, ‘‘একটা দৃশ্যে প্রায় পনেরো রকমের অভিনয় করে বাড়ি থেকে সেই ভিডিয়ো আমাকে পাঠান শাহরুখ। কখনও কখনও এমনও হয়েছে, আমি দু’দিনের শুটিং শিডিউল রেখেছি, ও মাত্র ঘণ্টা দুয়েকের মধ্যে শুট শেষ করে ফেলেছে।’’ শুধু তাই নয়, অভিনেতার নিয়মানুবর্তিতা দেখেও অভিভূত পরিচালক। তিনি বলেন, ‘‘সকাল সাতটায় কল টাইম ছিল। আমি তো অবাক এটা দেখে যে, শাহরুখ সাতটাতেই সেটে চলে এসেছেন!’’ বলিউডে তাঁর প্রাপ্ত উপাধি যে একেবারেই অতিরঞ্জন নয়, তা নিয়ে নিশ্চিত ‘পিকে’ পরিচালক। তাঁর কথায়, ‘‘শাহরুখ গোটা শুটিং ইউনিটকে মাতিয়ে রাখেন। সবার সঙ্গে বসে খাওয়াদাওয়া করেন, সবার সঙ্গে পার্টি করেন। সেটের সবাই ওঁর কাছে একটা বড় পরিবারের মতো।’’ বলিউডের ‘বাদশা’র সঙ্গে তাঁর প্রথম কাজের অভিজ্ঞতা ভাগ করে নিতে গিয়ে তিনি বলেই ফেললেন, ‘‘ওঁর সঙ্গে আমার আরও আগে কাজ করা উচিত ছিল।’’

তবে, শাহরুখের বিরুদ্ধে কিছু অভিযোগও রয়েছে পরিচালকের। এ কথা ইন্ডাস্ট্রির সবাই জানেন যে, রাজকুমার রাতে তাড়াতাড়ি ঘুমোতে যান। পরিচালকের দাবি, শাহরুখ তাই ইচ্ছে করে তাঁকে রাতের পার্টিতে ডাকেন। ‘‘ছবির শুট শেষ হওয়ার আগে শাহরুখ আমাকে নিশাচর বানিয়ে ছাড়বেন!’’ মজার ছলে বলেন ‘ডাঙ্কি’ পরিচালক। ‘ডাঙ্কি’ ছবিতে প্রথম বার তাপসী পন্নুর সঙ্গে কাজ করতে চলেছেন শাহরুখ। চলতি বছরের শেষের দিকে মুক্তি পাওয়ার কথা রাজকুমার হিরানি পরিচালিত এই ছবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dunki Rajkumar Hirani Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE