Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Ranbir Kapoor

Shamshera: এই প্রথম দ্বৈত চরিত্রে, এ বার ‘সমশেরা’তেও নতুন চমক রণবীরের!

বলিউডের কেরিয়ারে প্রথম বার দ্বৈত ভূমিকায় রণবীর কপূর। শুক্রবার মুক্তি পেল তাঁর বহু প্রতীক্ষিত ছবি ‘সমশেরা’র ঝলক।

এই প্রথম দ্বৈত চরিত্রে রণবীর কপূর।

এই প্রথম দ্বৈত চরিত্রে রণবীর কপূর।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১৭:৫৩
Share: Save:

‘ব্রহ্মাস্ত্র’-র পর আবার চমক! পরের অস্ত্রটাও ছাড়লেন রণবীর কপূর। শুক্রবার ‘সমশেরা’র ঝলক মুক্তি পেতে হইচই পড়ল ভক্তমহলে। করেছেন কী রণবীর! এ যে খেটে খাওয়া মানুষের বাস্তব! রণমূর্তিতে আবির্ভূত ‘সমশেরা’। নিজের গোত্রের মানুষদের স্বাধীনতা ও মর্যাদার জন্য শাসক দলের সঙ্গে তাঁর তুমুল লড়াই। ঝলক দেখে লোকে বলাবলি করছেন, চরিত্রে দারুণ মানিয়েছে ‘রকস্টার’ রণবীরকে। তার উপর এই প্রথম দ্বৈত চরিত্রে অভিনয়!

ঐতিহাসিক প্রেক্ষাপটে জঙ্গলের রাজা রবিন হুডের মতো ক্রীতদাস নেতা শামশেরাকে এঁকেছে যশরাজ ফিল্মস। ১৮৭১ সাল। ব্রিটিশ শাসিত ভারতে উপজাতির মানুষদের ত্রাতার ভূমিকায় আবির্ভূত হয়েছে শামশেরা। বড়লোকের ঘরে ডাকাতি করে গরিবদের টাকা জোগায় সে। কাজার বুকে এক কাল্পনিক নগরে গড়িয়েছে গল্পের চাকা।

সমশেরাকে জব্দ করতে আসা প্রতিপক্ষ দারোগা ‘শুধ সিংহ’-এর ভূমিকায় সঞ্জয় দত্ত। যোদ্ধা উপজাতিকে দাস বানিয়েছে সে-ই। অন্য দিকে ‘সোনা’-র চরিত্রে বাণী কপূর। সোনা নৃত্যশিল্পী, যে সমশেরার হৃদয় কেড়ে নেয়।

প্রযুক্তির মিশেলে ঝকঝকে প্রচার ঝলক। ছবির পরিচালনায় করণ মালহোত্রা। রণবীর, বাণী এবং সঞ্জয় ছাড়াও এ ছবিতে অভিনয় করেছেন আশুতোষ রানা, সৌরভ শুক্ল, রনিত রায়, ত্রিধা চৌধুরী এবং পীতবাস ত্রিপাঠী।

অতিমারির কারণে একাধিক বার পিছিয়ে গিয়েছে ছবির মুক্তি। ২০১৯ সালের ২০ ডিসেম্বর প্রেক্ষাগৃহে আসার কথা ছিল ‘সমশেরা’র। পরে সেই তারিখ পিছিয়ে হয় ১৮ মার্চ ২০২২। যা আবার স্থগিত হয়। অবশেষে, প্রতীক্ষার অবসান। আগামী ২২ জুলাই, হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় দেশ জুড়ে মুক্তি পাচ্ছে ‘সমশেরা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranbir Kapoor Upcoming Hindi Movie Shamshera
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE