Advertisement
১৬ মে ২০২৪
Animal update

চর্চা তৈরি করেও হোঁচট খেল ছবি, এক ধাক্কায় চার মাস পিছিয়ে গেল রণবীরের ‘অ্যানিমাল’

চলতি বছরের অন্যতম চর্চিত ছবি ‘অ্যানিমাল’। ছবির জন্য ‘কবীর সিংহ’ খ্যাত দক্ষিণী পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গার সঙ্গে জুটি বেঁধেছেন রণবীর কপূর। মুক্তি পেল তার প্রথম ঝলক।

Ranbir Kapoor’s Animal gets postponed due to VFX work, slated to release in 1st December this year

‘অ্যানিমাল’ ছবিতে রণবীর কপূরের লুক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১৮:১৯
Share: Save:

২০২২-এর শেষের দিকে ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান– শিবা’ ও চলতি বছরের প্রথম দিকে ‘তু ঝুটি ম্যায় মক্কার’। কয়েক মাসের ব্যবধানে দু’টি ছবির সৌজন্যে সাফল্যের মুখদর্শন করেছেন রণবীর কপূর। ‌এ বার ‘অর্জুন রেড্ডি’ ও ‘কবীর সিংহ’ খ্যাত পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গার সঙ্গে জুটি বেঁধেছেন রণবীর। চলতি বছরেই মুক্তি পাওয়ার কথা তাঁর বহু প্রতীক্ষিত ছবি ‘অ্যানিমাল’-এর। বছরের প্রথমেই মুক্তি পেয়েছিল ছবির পোস্টার। তার পরে গত মাসে মুক্তি পায় ছবির ‘প্রি-টিজ়ার’। কথা ছিল, আগামী অগস্ট মাসে মুক্তি পাবে ছবি। তবে এখন খবর, এক মাস আগেই হঠাৎ করে পিছিয়ে গিয়েছে ছবির মুক্তি। ১১ অগস্টের বদলে এ বার চার মাস পিছিয়ে ১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে রণবীরের ‘অ্যানিমাল’।

মুক্তির এক মাস বাকি থাকতে কেন পিছিয়ে দেওয়া হল ছবির মুক্তি? খবর, ছবির শুটিং শেষ হয়ে গেলেও পোস্ট প্রোডাকশনের বেশ কিছু কাজ বাকি থেকে গিয়েছে। এখনও শেষ হয়নি ভিএফএক্সের কাজও। ছবির ক্ষেত্রে গুণগত মানের সঙ্গে আপস করতে চান না পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা। তাড়াহুড়ো করে খারাপ মানের ছবি দর্শকের কাছে পরিবেশন করতে নারাজ তিনি। তাই সুষ্ঠু ভাবে সব কাজ শেষ করে নিখুঁত একটি ছবি দর্শককে উপহার দেওয়ার ভাবনা থেকেই ছবির মুক্তি পিছোনোর সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। ১১ অগস্টের বদলে আগামী ১ ডিসেম্বর মুক্তি পাবে ‘অ্যানিমাল’।

জুন মাসে ‘অ্যানিমাল’-এর প্রথম প্রচার ঝলক প্রকাশ্যে আসতেই শুরু হয়েছিল বিতর্ক। দক্ষিণ কোরিয়ার একটি ছবি থেকে নাকি হুবহু নকল করে ছবি বানিয়েছেন পরিচালক, অভিযোগ করেন নেটাগরিকদের একাংশ। ঝলকে রণবীরের পরনে সাদা শার্ট, সঙ্গে দক্ষিণী কায়দায় পরা সাদা ধুতি। কুড়ুল হাতে পর্দায় হাজির অভিনেতা। মুখোশ পরে থাকা এক দল মানুষের দিকে কুড়ুল হাতেই ধেয়ে গেলেন তিনি। তার পর এক এক করে শত্রুনিধন। প্রচার ঝলকের লালচে আভা থেকেই পরিষ্কার, বেশ রক্তাক্ত এক অভিজ্ঞতার মুখোমুখি হতে চলেছেন দর্শক। এ দিকে ছবির এই ঝলকের সঙ্গে দক্ষিণ কোরিয়ার ছবি ‘ওল্ডবয়’-এর একটি দৃশ্যের মিল খুঁজে পেয়েছেন নেটাগরিকদের একাংশ। তাঁদের অভিযোগ, ‘ওল্ডবয়’ থেকে ওই দৃশ্য পুরোপুরি টুকে দিয়েছেন পরিচালক বঙ্গা। যদিও এখনও প্রতারণার এই অভিযোগ নিয়ে মুখ খোলেননি ছবির নির্মাতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Animal Ranbir Kapoor Sandeep Reddy Vanga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE