Advertisement
০৪ জুন ২০২৪
Ranveer Singh

সরকারি মর্যাদা পাক এই ভাষা, সবার জন্য বিনোদনের বিশেষ উদ্যোগে রণবীর

বিনোদন ছড়িয়ে যাক সর্বস্তরে। বিশেষ ভাবে সক্ষমরাও ভাল ভাল ছবি, সিরিজ় এবং ধারাবাহিক দেখার সুবিধা পান— এমনটাই চান রণবীর। তার জন্য অভিনব উদ্যোগ অভিনেতার।

নাগরিকদের মধ্যে যে অনেকেই বিশেষ ভাবে সক্ষম, সে দিকে আলোকপাত করতে চাইছেন ‘গাল্লি বয়’।

নাগরিকদের মধ্যে যে অনেকেই বিশেষ ভাবে সক্ষম, সে দিকে আলোকপাত করতে চাইছেন ‘গাল্লি বয়’। -ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৮:৫৫
Share: Save:

প্রতীকী ভাষাও সরকারি ভাষার অন্তর্ভুক্ত হোক, চান বলিউডের সুপারস্টার রণবীর সিংহ। নাগরিকদের মধ্যে যে অনেকেই বিশেষ ভাবে সক্ষম, সে দিকে আলোকপাত করতে চাইছেন ‘গাল্লি বয়’। ২০২০ সালে এ নিয়ে তিনি একটি গণ দাবিপত্রে স্বাক্ষর করেছিলেন। দাবি তুলেছিলেন, ২৩তম সরকারি ভাষা হিসাবে আত্মপ্রকাশ করুক ভারতীয় প্রতীকী ভাষা (ইন্ডিয়ান সাইন ল্যাঙ্গুয়েজ)। সম্প্রতি নিজের অভিনীত ছবি ‘এইটি থ্রি’-কেও এই ভাষায় প্রকাশ করতে চাইলেন। সেই উদ্দেশ্য নিয়ে ২০২১ সালের ছবিটির বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থা করছে রিলায়্যান্স গোষ্ঠীর বিনোদন মঞ্চ।

রণবীর বলেন, “যখন আমাকে ‘এইটি থ্রি’ নিয়ে বলতে বলা হয়েছিল, তখনও বলেছিলাম। সবচেয়ে বেশি যেটা আমাকে ছুঁয়েছে সেটা হল, কী ভাবে সংস্কৃতি এবং জাতি নির্বিশেষে সব ধরনের মানুষের অন্তর্ভুক্তি ঘটিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। প্রতিটি খেলোয়াড় যেন ব্যক্তিগত ভাবে জয়ী হয়েছিলেন। সেই অপরাজেয় শক্তিতেই ১৯৮৩ সালে ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল ভারত। তাঁরা আমাদের বিশ্বাস করাতে পেরেছিলেন যে, আমরাও বিশ্বের মাঝে সেরা হতে পারি...। মন্ত্র একটাই, আমাদের একত্রিত হতে হবে এবং একটি দেশ হিসাবে একত্রিত হতে হবে।”

সেই অনুপ্রেরণা থেকে রণবীর প্রস্তাব দেন, “যদি আমরা প্রতীকী ভাষাকেও সরকার অনুমোদিত ভাষার মর্যাদা দিতে পারি, তবে সমান সুবিধা পেতে পারেন বাক্‌ এবং শ্রবণশক্তিহীন নাগরিকরাও। আমি সেই সুযোগের অপেক্ষায় রয়েছি, যে দিন দেশের বিশেষ ভাবে সক্ষম মানুষদের নিয়ে কথা বলতে পারব।”

রণবীর আশা রাখেন ‘এইটি থ্রি’-র নতুন স্ক্রিনিং সব স্তরের মানুষকে আপন করে নেবে। বিনোদনও যে সবার জন্য! অভিনেতা চান পরিসর বাড়ুক। বিশেষ ভাবে সক্ষমরাও ভাল ভাল ছবি, সিরিজ় এবং ধারাবাহিক দেখার সুবিধা পান— এমনটাই চান অভিনেতা।

বর্তমানে কর্ণ জোহরের পরিচালনায় ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’-র কাজে ব্যস্ত অভিনেতা। আলিয়া ভট্টের বিপরীতে এই ছবিতে অভিনয় করছেন রণবীর। ২০২৩ সালের ২৮ এপ্রিল মুক্তি পাবে ছবিটি।

লোকসভা নির্বাচন ২০২৪ সরাসরি: ‘মাছ ধরতে শেখানো উচিত’, আক্রমণ দেবজিতের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranveer Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE