×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

Ranveer: ‘বাজিরাও মস্তানি’-র শ্যুটিংয়ের সময়ে বাজিরাওয়ের ভূত দেখেছিলেন রণবীর!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ জুন ২০২১ ২১:৩৭
বাজিরাওয়ের ভূত দেখেছিলেন রণবীর

বাজিরাওয়ের ভূত দেখেছিলেন রণবীর

সঞ্জয় লীলা ভন্সালীর বহুল চর্চিত এবং জনপ্রিয় ছবি ‘বাজিরাও মস্তানি’ (২০১৫)। ছবিতে অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছিলেন দীপিকা পা়ড়ুকোন, প্রিয়ঙ্কা চোপড়া এবং রণবীর সিংহ। কিন্তু রণবীর কি চরিত্রের আত্মার সঙ্গে এতটাই একাত্মবোধ করছিলেন যে সত্যিই বাজিরাওয়ের আত্মা তাঁর সামনে চলে আসে? অন্তত সাক্ষাৎকারে তো তেমনই বলেছিলেন অভিনেতা।

অভিনেতার দাবি, তিনি ভূত-প্রেতে বিশ্বাস করতেন না। কিন্তু নিজের চোখে দেখার পর তাঁর সেই দৃঢ় অবিশ্বাস ভেঙে গিয়েছে। তাঁর কথায়, ‘‘শ্যুটের কঠিন দিনগুলোর মধ্যে অন্যতম ছিল সেই দিনটা। আমি কারও উপস্থিতি টের পাচ্ছিলাম। নিশ্চিত ছিলাম, সেটা তিনিই ছিলেন।’’

মরাঠি নেতা বাজিরাওয়ের আত্মা দেখেছেন দাবি করার এক সপ্তাহ আগে রণবীরের মাথায় বাজিরাওয়ের কথা ঘুরছিল। এক দিন স্নান করতে করতে তাঁর মনে হয়, ‘‘শ্যুট করতে করতে যদি আমার মধ্যে বাজিরাওয়ের আত্মা ভর করে?’’ তিনি জানতেন না, এই ধরনের ভাবনা তাঁর মাথায় এসেছিল কেন? সেই প্রশ্নও বার বার জাগতে থাকে তাঁর মনে। তার পরেই এক দিন শ্যুটে গিয়ে অদ্ভূত অনুভূতি হয় তাঁর। যেন বাজিরাওয়ের আত্মা অভিনেতার আশেপাশেই রয়েছে। তা ছাড়া সেটে একটি কালো দেওয়াল ছিল, যেখানে ধুলো জমে পুরু হয়ে গিয়েছিল। সেই দেওয়ালে অদ্ভূত ভাবে বাজিরাওয়ের দেহের অবয়ব তৈরি হয়েছিল। বাজিরাওয়ের বাহু, গোঁফ, চোখ, নাক, পাগড়ি— সব স্পষ্ট ছিল বলে দাবি করেছিলেন রণবীর।

Advertisement
Advertisement