Advertisement
১১ মে ২০২৪
Ranveer Singh

দু’জনেই তারকা, তবে ক্ষেত্র ভিন্ন, তবুও কোন মন্ত্রে বিরাটকে পিছনে ফেললেন রণবীর?

অতিমারির পর দেশের অর্থনৈতিক পরিস্থিতি বদলেছে। বদলেছে তারকাদের ‘ব্র্যান্ড ভ্যালু’। তবে রয়েছে হাড্ডাহাড্ডি লড়াই।

Ranveer Singh tops the list of celebrity brand valuation report 2022 and Virat Kohli stands at second position

এ বার বিরাটকে পিছনে ফেলে এগিয়ে গেলেন রণবীর। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৯:৩২
Share: Save:

তাঁরা দু’জনেই স্ব স্ব ক্ষেত্রে সুপারস্টার। এক জন বলিউডের প্রথম সারির অভিনেতা। অন্য জন ভারতীয় ক্রিকেট তারকা। কিন্তু তাঁদের মধ্যে একটা মিল রয়েছে। ২০২২ সালটা রণবীর সিংহ এবং বিরাট কোহলি— দু’জনের বিশেষ একটা ভাল যায়নি। বক্স অফিসে খুব একটা ভাল যায়নি রণবীর সিংহের। পর পর ফ্লপ করেছে। অন্য দিকে, বিরাটের থেকেও অনুরাগীরা কাঙ্ক্ষিত পারফরম্যান্স পাননি। কিন্তু এ বার বিরাটকে পিছনে ফেলে এগিয়ে গেলেন রণবীর।

সম্প্রতি, দেশের তারকাদের ‘ব্র্যান্ড ভ্যালু’ সম্পর্কিত একটি সমীক্ষার ফল প্রকাশ্যে এসেছে। মোট ২৫ জন তারকার উপর একটি আমেরিকার বেসরকারি সংস্থা এই সমীক্ষাটি করে। সমীক্ষা থেকে জানা যাচ্ছে, দেশে বিজ্ঞাপনী বাজারে চাহিদার নিরিখে প্রথম স্থানে রয়েছেন রণবীর। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট। গত বছর এই সমীক্ষাতেই প্রথম স্থানে ছিল বিরাটের নাম। চলতি বছরে অনুষ্কা শর্মার স্বামীকে টপকে প্রথম স্থান দখল করে নিয়েছেন দীপিকা পাড়ুকোনের স্বামী রণবীর।

সমীক্ষা বলছে, ১৫০০ কোটি ৭৮ লক্ষ টাকা ব্র্যান্ড ভ্যালুর নিরিখে প্রথম স্থান দখল করেছেন রণবীর। অন্য দিকে, মোট ১৪৬১ কোটি ২০ লক্ষ টাকার বিচারে দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন অক্ষয় কুমার। চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে আলিয়া ভট্ট এবং দীপিকা পাড়ুকোন। এ ছাড়াও প্রথম দশে জায়গা করে নিয়েছেন অমিতাভ বচ্চন, সচিন তেণ্ডুলকর, মহেন্দ্র সিংহ ধোনি এবং হৃতিক রোশনের মতো তারকারা। তবে আশ্চর্যজনক বিষয়, তালিকায় দশম স্থানে জায়গা পেয়েছেন শাহরুখ খান! শাহরুখের পরেই রয়েছেন সলমন খান।

তালিকায় নতুন মুখ বলতে কার্তিক আরিয়ান, সারা আলি খান এবং কিয়ারা আডবাণী। সাম্প্রতিক অতীতে দক্ষিণী ছবির বাজার বেড়েছে। ফলে ২৫ জনের এই তালিকায় জায়গা করে নিয়েছেন মধ্যে ‘পুষ্পা’ খ্যাত দক্ষিণী অভিনেতা অল্লু অর্জুন এবং রশ্মিকা মন্দানা। ওই সংস্থা জানিয়েছে, বিভিন্ন ব্র্যান্ডের প্রচারে তারকাদের ভূমিকা ছাড়াও সমাজমাধ্যমে তাঁদের প্রভাব-সহ আরও কিছু বিষয়কে নজরে রেখেই সমীক্ষাটি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE