Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kabir Khan

পরোয়া নেই বক্স অফিসে ব্যর্থতায়! লর্ডসে নজির গড়ল রণবীর সিংহের ‘৮৩’

বছর দুয়েক আগে মুক্তি পেয়েছিল ‘৮৩’। চর্চার কেন্দ্রে থাকা সত্ত্বেও দর্শক ও সমালোচকের মনে জায়গা করতে পারেনি রণবীর সিংহ অভিনীত এই ছবি।

Ranveer Singh’s 83 becomes the first ever film to have special screening at Lord’s cricket ground in July

লর্ডসের মাটিতে জায়গা পেল কবীর খান পরিচালিত ‘৮৩’। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ২০:৫৩
Share: Save:

অতিমারি ও লকডাউনের আবহে ২০২১ সালে মুক্তি পেয়েছিল কবীর সিংহ পরিচালিত ছবি ‘৮৩’। ১৯৮৩ সালে দেশের অন্যতম উজ্জ্বল ক্রীড়াব্যক্তিত্ব কপিল দেবের নেতৃত্বে ক্রিকেট বিশ্বকাপ ঘরে এনেছিল টিম ইন্ডিয়া। বহু প্রতীক্ষীত এই ছবিতে কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছিলেন বলিউড তারকা রণবীর সিংহ। তবে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পরে আশাপ্রদ ফল করতে পারেনি ওই ছবি। ক্রিকেট বিশ্বকাপ নিয়ে নস্টালজিক দর্শকের প্রশংসা পেলেও বক্স অফিসের ব্যবসায় তা প্রতিফলিত হয়নি। হতাশ হয়েছিলেন পরিচালক থেকে অভিনেতা সকলেই। এ বার ‘৮৩’-এর ঝুলিতে এল অন্য এক শিরোপা। ক্রিকেটের মক্কা নামে পরিচিত যে ক্রিকেট মাঠ, সেই লর্ডসের মাটিতে জায়গা পেল কবীর খান পরিচালিত এই ছবি। এর আগে এই মাঠেই ছবির আংশিক শুটিং সেরেছিল ইউনিট। এই মাঠেই প্রদর্শিত হতে চলেছে ছবিটি। চলতি বছরের জুলাই মাসে লর্ডসে প্রদর্শিত হবে ‘৮৩’।

১৫ এবং ১৬ জুলাই ২টি করে মোট ৪টি শো দেখানো হবে লর্ডসে। বেলা ১১টা ও বিকেল ৪টে থেকে শুরু হবে প্রদর্শন। বিভিন্ন মূল্যের টিকিট যেমন রয়েছে, তেমনই বিশেষ ভাবে সক্ষমদের জন্য বিনামূল্য ছবিটি দেখানোর ব্যবস্থা করেছেন লর্ডস কর্তৃপক্ষ।

প্রেক্ষাগৃহে মুক্তির বছর দুয়েক পর ছবির এই সাফল্যে খুশি ছবির পরিচালক। ছবির নির্মাতাদের তরফে নয়, লর্ডসে ‘৮৩’-এর প্রদর্শনের জন্য তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল লর্ডস কর্তৃপক্ষের তরফেই, জানান কবীর। তিনি বলেন, ‘‘আসলে ‘৮৩’-এর ফাইনাল শট লর্ডসে শুট করা। আর এখন এটাও একটা ট্রেন্ড, যেখানে ছবি শুট করা হয়েছে, সেখানে সেই ছবি প্রদর্শনেরও ব্যবস্থা করা হয়।’’ পরিচালকের আশা, আগামী জুলাই মাসে লর্ডসে ‘৮৩’ ছবির এই প্রদর্শনে দু’দিনের পিকনিকের স্বাদ পাবেন দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE