Advertisement
২০ এপ্রিল ২০২৪
Raveena Tandon

তারকা শুধু অভিনেতারাই! কেন অভিনেত্রীদের বিচার হয় অন্য ভাবে? বিস্ফোরক রবীনা

ইন্ডাস্ট্রিতে অভিনেতা আর অভিনেত্রীদের প্রতি গণমাধ্যমের দৃষ্টিভঙ্গি আলাদা কেন, প্রশ্ন তুলছেন রবীনা টন্ডন। পুরুষরা চিরকাল ‘সুপারস্টারডম’ উপভোগ করেন বলে দাবি অভিনেত্রীর।

আমির বিরতি নিয়ে কাজে ফিরলে ‘কামব্যাক’ নয়,  কিন্তু মাধুরী?

আমির বিরতি নিয়ে কাজে ফিরলে ‘কামব্যাক’ নয়, কিন্তু মাধুরী? -ফাইল চিত্র

সংবাদসংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ০৯:২৬
Share: Save:

শুধু অভিনেতারাই সুপারস্টার, অভিনেত্রীরা নন? গণমাধ্যমগুলির লিঙ্গ পক্ষপাত নিয়ে মুখ খুললেন রবীনা টন্ডন। পুরুষরা চিরকাল ‘সুপারস্টারডম’ উপভোগ করেন বলে দাবি অভিনেত্রীর। আর মহিলাদের ফেলা হয় যুগ এবং সৌন্দর্যের তালিকায়। এ-ই কি উচিত বিচার? প্রশ্ন তুললেন রবীনা।

সংবাদমাধ্যমের সঙ্গে এক কথোপকথনে ‘দিলওয়ালে’ অভিনেত্রী বললেন, “আমি মিডিয়াকেও জিজ্ঞাসা করেছি, কেন অভিনেতা ও অভিনেত্রীদের বিচারের আলাদা মানদণ্ড থাকবে? যখন আমির খান ২-৩ বছরের বিরতি নিয়ে আবার কাজে ফিরলেন, সেটাকে ‘কামব্যাক’ বলা হল না। বলা হবে না, ‘৯০-এর দশকের সুপারস্টার আমির এখন আমাদের সঙ্গে রয়েছেন’। অনেক প্রতিবেদনে বরং দেখি, ‘৯০-এর দশকের জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত এখন এই সব করছেন...।’

কী ভাবে প্রতিনিয়ত এই দৃষ্টিভঙ্গিকে সমর্থন করা হচ্ছে? সলমন খান বা সঞ্জয় দত্তের বয়স নিয়ে এ ধরনের কথা হওয়ার সম্ভাবনা নেই কিন্তু!”

রবীনার কথা কেড়ে নিয়ে আলোচনায় ঢুকে পড়েন পঙ্কজ ত্রিপাঠী। তাঁর দাবি, ওটিটির যুগে এখন ‘স্টারডম’ কিংবা যশ নয়, গুরুত্বপূর্ণ হল ভাল চিত্রনাট্য। কোন ছবি কত ব্যবসা করল সেটা জরুরি নয়। তাঁর কথায়, “কার সিক্স প্যাক আছে, আর কার নেই— এ সব আর দেখা হয় না। অবশ্যই এটা বড় পর্দায়ও গুরুত্ব পাওয়ার কথা নয়। ভাল গল্প হলে, ৩০ সেকেন্ড পরে লোকে এ সব ভুলে সিনেমায় মন দেয়। আমার মনে হয়, বয়স, চেহারা ওটিটিতে কোনও আলাদা প্রভাব ফেলে না।” তাঁর মন্তব্যে ফের ফোড়ন কেটে রবীনা জানান, প্রশংসা পেলে অতি বিনয়ী হয়ে পড়ার অভ্যাস ভাল নয়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raveena Tandon madhuri dixit Aamir Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE