Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Bollywood Scoop

‘তু চিজ় বড়ি হ্যায় মস্ত’! মায়ের জীবনে একাধিক পুরুষের আনাগোনা, মুগ্ধ রবীনার ছেলে-মেয়েরা

নব্বইয়ের দশকে বলিউডের নামজাদা নায়িকা তিনি। পর্দায় তাঁর আবেদনে মন হারিয়েছিলেন খোদ বলিউডের খিলাড়ি। ক্যামেরার নেপথ্যেও রঙিন জীবন ছিল রবীনা ট্যান্ডনের।

Raveena Tandon says she’s told daughters about her past relationships

‘মোহরা’ ছবির একটি গানের দৃশ্যে অক্ষয়-রবীনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৯:২২
Share: Save:

বলিউডে নব্বইয়ের দশকের নামজাদা নায়িকা রবীনা ট্যান্ডন। ‘টিপ টিপ বরসা পানি’ থেকে ‘তু চিজ় বড়ি হ্যায় মস্ত মস্ত’-এর মতো জনপ্রিয় গানে তাঁর নাচ নজর কেড়েছিল দর্শকের। পর্দায় তাঁর লাস্যময়ী রূপে ভুলেছিলেন অনুরাগীরা। এমনকি, বলিউডের খিলাড়ি অক্ষয় কুমারও প্রেমে পড়েছিলেন তাঁর। সেই সম্পর্ক বাগ্‌দান পর্যন্ত গড়ালেও শেষ পর্যন্ত তা টেকেনি। তবে অক্ষয়ের সঙ্গে প্রেমে মন ভাঙলেও পরে ব্যবসায়ী অনিল থডানির সঙ্গে সংসার পেতেছেন রবীনা। এখন চার ছেলে-মেয়ের মা তিনি। রবীনার দাবি, সন্তানদের নিজের প্রেম জীবনের বিষয়ে নাকি সব কিছুই বলে দিয়েছেন তিনি।

Raveena Tandon says she’s told daughters about her past relationships

সন্তানদের সঙ্গে রবীনা ট্যান্ডন। ছবি: সংগৃহীত।

মাত্র ২১ বছর বয়সে দুই কন্যাসন্তানকে দত্তক নেন রবীনা। পূজা ও ছায়া ট্যান্ডন। এখন তাঁরা সাবালক। তবে অনিল থডানির সঙ্গে সংসার পাতার পরে আরও দুই সন্তান আসে যুগলের কোলে। রাশা থডানি ও রণবীর থডানি। তারা এখনও কেউ ২০-র কোঠা পেরোননি। তা সত্ত্বেও নিজের প্রেম জীবনের বিষয়ে তাদের কাছে কিছুই লুকোননি রবীনা। সন্তানেরা সবাই পরিণতমনস্ক হওয়ার আগেই তাদের সামনে এমন বিষয় নিয়ে কথা বলা কি যুক্তিযুক্ত? এমন প্রশ্নেরও মুখে পড়েছিলেন রবীনা। ওই প্রশ্নের উত্তর দিতে গিয়ে অভিনেত্রী বলেন, ‘‘আমি তো বলিউড অভিনেত্রী। আমার গোটা জীবনটাই খোলা বইয়ের মতো। আজ যদি আমি ওদের নিজে থেকে কিছু না বলি, কাল ওরা তা হলে সেই বিষয়েই কোথাও না কোথায় পড়বে। আর নব্বইয়ের দশকে বিনোদন জগৎ নিয়ে সংবাদমাধ্যমে যা লেখা হত... আমি নিশ্চিত, যা কিছু ঘটেছিল, তার চেয়ে খারাপ কিছুই লেখা থাকবে। আমি চাই না আমার সন্তানেরা তাদের মাকে নিয়ে এমন কিছু পড়ুক বা জানুক, যা আদপে সত্যি নয়। তাই আমি আগেভাগেই সবটা ওদের বলে রেখেছি।’’

সম্পর্কে এই স্বচ্ছতা থাকার ফলে নিজের চার সন্তানের সঙ্গে প্রায় বন্ধুর মতো মিশতে পারেন রবীনা। খুব শীঘ্রই বিনোদন জগতে পা রাখতে চলেছেন রবীনার মেয়ে রাশা। মা রবীনাকে দেখে বলিউড অভিনেত্রী হওয়ারই স্বপ্ন দেখছেন রাশা। ইতিমধ্যে বিভিন্ন ছবির জন্য অডিশন দেওয়ার প্রক্রিয়াও নাকি শুরু করে দিয়েছেন তিনি। খবর, বলিউড নয়, দক্ষিণী ছবির মাধ্যমেই নাকি অভিনেত্রী হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছেন রবীনার মেয়ে। প্রথম ছবিতেই ‘আরআরআর’ খ্যাত তারকা রাম চরণের সঙ্গে জুটি বাঁধছেন রাশা বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE