Advertisement
১৮ জুলাই ২০২৪
Kharaj Mukherjee

বগলা মামার চরিত্রে কি খরাজ মুখোপাধ্যায়? টলিপাড়ার সব জল্পনার ইঙ্গিত সে দিকেই

নতুন ছবির কাজ শুরু করেছেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়। ইন্ডাস্ট্রির অন্দরের খবর, ‘বগলা মামা যুগ যুগ জিও’ ছবিতে নামভূমিকায় থাকছেন খরাজ মুখোপাধ্যায়।

Reports suggest that Kharaj Mukherjee will portray the character of Bogola Mama in Dhrubo Banerjee’s next

‘বগলা মামা যুগ যুগ জিও’ ছবিতে নামভূমিকায় অভিনয় করবেন খরাজ মুখোপাধ্যায়। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ০৮:৪৫
Share: Save:

চলতি বছরে একাধিক বাংলা ছবির ঘোষণা হয়েছে। কোনও কোনও ছবির আবার আনুষ্ঠানিক ঘোষণা না হলেও কাস্টিং সম্পর্কে সুনিশ্চিত তথ্য পাওয়া গিয়েছে। পাশাপাশি কিছু ছবির ক্ষেত্রে জল্পনা অব্যাহত। যেমন ‘দুর্গ রহস্য’ ছবিতে ‘ব্যোমকেশ’ দেবের বিপরীতে সত্যবতী কে হবেন, তা নিয়ে রয়েছে গুঞ্জন। চরিত্রের দাবিদার হিসেবে উঠে এসেছে তিন নাম— মৌনী রায়, পূজা বন্দ্যোপাধ্যায় এবং রুক্মিণী মৈত্র। যদিও শেষ খবর অনুযায়ী চরিত্র করছেন রুক্মিণীই। আবার এসভিএফ প্রযোজিত ‘কাবুলিওয়ালা’ ছবিতে নামভূমিকায় যে মিঠুন চক্রবর্তী অভিনয় করবেন, তা এক প্রকার নিশ্চিত।

পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় যে নতুন ছবির প্রস্তুতি নিচ্ছেন সে খবর আগেই জানা গিয়েছে। জিয়ো স্টুডিয়োজ় এর সঙ্গে গাঁটছড়া বেঁধে বেশ কিছু বাংলা ছবি নিয়ে আসছে এসভিএফ। সেই তালিকায় রয়েছে ধ্রুবর পরিচালিত ছবিটিও। ছবির নাম ‘বগলা মামা যুগ যুগ জিও’। সম্প্রতি মুম্বইতে এই ছবির ঘোষণার পর থেকেই ছবির নামভূমিকায় কে অভিনয় করবেন, তা নিয়ে শুরু হয়েছে চর্চা। টলিপাড়ার সূত্রের খবর, ছবিতে বগলা মামার চরিত্রে অভিনয় করছেন খরাজ মুখোপাধ্যায়।

কে এই বগলা মামা? সাহিত্য থেকেই তিনি পা রাখছেন বড় পর্দায়। সত্তরের দশকে লেখক রাজকুমার মৈত্রের কলমে বগলা মামার জন্ম। মূলত কিশোরদের কথা মাথায় রেখে হাসির গল্প। বগলাচরণ ভট্টাচার্য এবং তাঁর নয় শাগরেদ, থুড়ি, শিষ্যকে নিয়ে মজার কাণ্ডকারখানা সেই সময় ছোটদের মধ্যে বেশ জনপ্রিয় হয়েছিল। জানা গিয়েছে, ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন ঋদ্ধি সেনও।

ছবির ঘোষণার সময় একটি কার্টুন প্রকাশ্যে এসেছিল। তা দেখে অনেকেই খরাজের সঙ্গে বগলার চেহারাগত সাদৃশ্য খুঁজে পেয়েছেন। অন্য একটি সূত্রের মতে, খরাজের মতো দক্ষ কমেডিয়ান ছাড়া এই চরিত্র ফুটিয়ে তোলা কষ্টকর। তাই শুরু থেকেই খরাজের উপর নজর ছিল নির্মাতাদের। অভিনেতাও চিত্রনাট্য পড়ে এই চরিত্রে তাঁর সম্মতি জানিয়েছেন।

ছবির প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। চলতি মাসেই টিম রেকি শুরু করে ফেলেছে। খবর, ইতিমধ্যেই মুখ্য চরিত্ররা ওয়ার্কশপ শুরু করেছেন। কারণ আগামী অগস্ট মাসে ছবিটির মুক্তির সময় ধার্য করা হয়েছে। এর আগে ছোটদের জন্য ধ্রুব তৈরি করেছিলেন সোনাদা সিরিজ়। আরও এক বার ছোটদের কথা ভেবেছেন তিনি। বগলা মামা দর্শকের মন জয় করতে পারে কি না, তা সময় বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE