Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Ritabhari Chakraborty: মিলে গেলেন ঐশ্বর্য এবং ঋতাভরী! ‘তাল’-এর প্রসঙ্গ তুললেন নেটাগরিকরা, কেন?

অভিনেত্রীর গানকে ঘিরে বিতর্ক দানা বাঁধতে খুব বেশি সময় লাগেনি। ‘সাওয়ান’-এর সঙ্গে এ আর রহমানের একটি গানের তুলনা টেনে এনেছেন নেটাগরিকদের একাংশ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ মে ২০২১ ২০:০৪
Save
Something isn't right! Please refresh.
ঐশ্বর্য রাই বচ্চন বং ঋতাভরী চক্রবর্তী।

ঐশ্বর্য রাই বচ্চন বং ঋতাভরী চক্রবর্তী।

Popup Close

নতুন গান বেঁধেছেন ঋতাভরী চক্রবর্তী। নাম ‘সাওয়ান’। গত ২১ মে ইউটিউবে মুক্তি পাওয়ার পর ইতিমধ্যেই ১০ লক্ষ বার দেখা হয়ে গিয়েছে সেই গানের ভিডিয়ো। অনুরাগীরা মুগ্ধ অভিনেত্রীর সুরে। তবে সহস্র প্রশংসার মাঝেও ট্রোল, কটাক্ষ পিছু ছাড়ছে না ‘ললিতা’-র।

ঋতাভরী গানটি শুধু রচনাই করেননি, বিখ্যাত গায়ক সানন্দ কিরকিরের সঙ্গে গলাও মিলিয়েছেন তিনি। কিন্তু অভিনেত্রীর গানকে ঘিরে বিতর্ক দানা বাঁধতে খুব বেশি সময় লাগেনি। ‘সাওয়ান’-এর সঙ্গে এ আর রহমানের একটি গানের তুলনা টেনে এনেছেন নেটাগরিকদের একাংশ। অনেকেই মনে করছেন, ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘তাল’ ছবির ‘ইশক বিনা কেয়া’ গানের সঙ্গে ঋতাভরীর গানের ‘সাওয়ান সাওয়ান কেহতা ইয়ে মন’ অংশের সুর হুবহু মিলে যাচ্ছে। সুভাষ ঘাই পরিচালিত ছবির সেই গানে দেখা গিয়েছিল ঐশ্বর্য রাই বচ্চন এবং অক্ষয় খন্নাকে। ‘বং চং’ নামক ফেসবুক পেজের একটি ভিডিয়োয় দুটি গানের এই সাদৃশ্য তুলে ধরা হয়েছে। কিছুটা কটাক্ষের সুরেই বলা হয়েছে, এ আর রহমানের সৃষ্টি থেকে ‘অনুপ্রাণিত’ হয়েই ঋতাভরী তৈরি করেছেন এই গান। এ ছাড়াও অনেকেই সুরের এই মিল নিয়ে খোঁচা দিয়েছেন অভিনেত্রীকে।

Advertisement

তবে আগাগোড়াই কোনও ধরনের নেতিবাচকতাকে প্রশ্রয় দিতে রাজি নন ঋতাভরী। আনন্দবাজার ডিজিটালের পক্ষ থেকে তাঁর সঙ্গে যোগাযোগ করা হলেও এ বিষয়ে কোনও মন্তব্য করেননি অভিনেত্রী। আপাতত ‘সাওয়ান’-এর সাফল্য উপভোগ করছেন তিনি।





Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement