Advertisement
০৪ মে ২০২৪
Ritesh Deshmukh

পরিচালনা করছেন, আবার অভিনয়ও! ‘ছত্রপতি শিবাজি’ তে কোন চরিত্রে দেখা যাবে রীতেশকে?

টেলিভিশনের পর্দায় একাধিক বার ঘুরেফিরে এসেছে ছত্রপতি শিবাজির কথা। এ বার বড়পর্দায় আসছে শিবাজি। পরিচালনার দায়িত্ব সামলে এই ছবিতে কোন চরিত্রে দেখা যাবে রীতেশ দেশমুখকে?

Ritesh deshmukh to direct a film on Chhatrapati shivaji maharaj

রীতেশ দেশমুখ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১০
Share: Save:

পরিচালনায় ফিরছেন অভিনেতা রীতেশ দেশমুখ। ছবির নাম ‘রাজা শিবাজি’। ছত্রপতি শিবাজির জীবন নিয়ে এই সিনেমা তৈরি হচ্ছে। ছবি পরিচালনা তো করছেনই, এই সিনেমায় শিবাজির ভূমিকাতে অভিনয়ও করবেন রীতেশ। সমাজমাধ্যমের পাতায় নিজেই এই ছবির কথা ঘোষণা করেছেন অভিনেতা।

বহু দিন আগে অক্ষয় কুমার বলেছিলেন, তিনি ছত্রপতি শিবাজির ভূমিকায় দেখতে চান রীতেশ দেশমুখকে। টেলিভিশনের পর্দায় একাধিক বার ঘুরেফিরে এসেছে ছত্রপতি শিবাজির কথা। এ বার বড়পর্দায় আসছে শিবা্জি। প্রথম ছবি ‘বেদ’-এর সাফল্যের পর দ্বিতীয় বার পরিচালনার কাজে হাত দিয়েছেন রীতেশ। হিন্দি এবং মরাঠি— এই দু'টি ভাষায় তৈরি হবে ছবিটি। নতুন ছবির ঘোষণা করে ‘এক্স’-এ রীতেশ লিখেছেন, ‘‘ছত্রপতি শিবাজি শুধু একটি নাম নয়, আবেগও। তাঁর জন্মবার্ষিকী উপলক্ষে দেশের এই মহান সন্তানের প্রতি শ্রদ্ধা জানাতেই আমি এই ছবিটি বানাচ্ছি। আমাদের এই নতুন যাত্রায় আপনাদের আশীর্বাদ চাই।’’

‘রাজা শিবাজি’ ছবির চিত্রগ্রহণের দায়িত্বে রয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক সন্তোষ সিভান। এ ছাড়াও ছবির সঙ্গীতের দায়িত্বে থাকছেন অজয়-অতুল জুটি। আগামী বছর বড়পর্দায় আসার কথা এই সিনেমার। ছবির প্রযোজক রীতেশের স্ত্রী জেনেলিয়া দেশমুখ। জেনেলিয়ার সঙ্গে সহ-প্রযোজক হিসাবে রয়েছেন জ্যোতি দেশপাণ্ডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE