Advertisement
২৬ মে ২০২৪
Dabaru Movie

উত্তর কলকাতার রক থেকে গ্র্যান্ডমাস্টারের জন্ম! তাতেই ‘পোস্ত’ এ বার দাবাড়ু সূর্যশেখর

প্রায় ৭ বছর পর বড় পর্দায় ফিরল ‘পোস্ত’। তা-ও আবার মস্ত বড় দাবাড়ু হয়ে!

rituparna sengupta kaushik sen dipankar dey starrer dabaru movie teaser is out

(ডান দিকে) ‘পোস্ত’ ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছিল অর্ঘ্য বসুরায়, ‘দাবাড়ু’ ছবির পোস্টার (বাঁ দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৭:৫৮
Share: Save:

২০১৭ সালে মুক্তি পায় শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবি ‘পোস্ত’। সৌমিত্র চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, যিশু সেনগুপ্তের মতো বড় নাম ছিল সেই ছবিতে। তবে ছবির কেন্দ্রীয় চরিত্র ‘পোস্ত’ ওরফে অর্ঘ্য বসুরায়। সেই সময় জিভের জড়তা কাটেনি অর্ঘ্যের। এ বার প্রায় ৭ বছর পর বড় পর্দায় সে দিনের ‘পোস্ত’। এখন সে কৈশোর পেরোচ্ছে। তাকে দেখা যাবে গ্র্যান্ডমাস্টার সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জীবনীচিত্র ‘দাবাড়ু’-তে।

উত্তর কলকাতার মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসে যাবতীয় প্রতিকূলতাকে জয় করে সূর্য কী ভাবে পেশাদার দাবাড়ু হয়ে ওঠেন, তা এই ছবিতে তুলে ধরা হয়েছে। ছবিতে সূর্যের চরিত্রে রয়েছে অর্ঘ্য। এই ছবিতে সূর্যের বাবা-মায়ের চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও শঙ্কর চক্রবর্তী। অন্য দিকে, সূর্যের কোচের চরিত্রে অভিনয় করেছেন চিরঞ্জিৎ চক্রবর্তী। এ ছাড়াও রয়েছেন দীপঙ্কর দে, কৌশিক সেন, খরাজ মুখোপাধ্যায় প্রমুখ। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির টিজ়ার। সেখানেই বেশ কিছু সংলাপ ইতিমধ্যেই মনে ধরেছে দর্শকদের। উত্তর কলকাতার রক থেকে গ্র্যান্ডমাস্টারের হওয়ার স্বপ্ন দেখা ছেলেটির লড়াই আর ধৈর্যের গল্প বলবে এই ছবি।

এমনিতেই সারা ভারত জুড়ে খেলা নিয়ে ছবি তৈরির প্রবণতা সব সময়েই রয়েছে। তবে সে ক্ষেত্রে ক্রিকেট অন্য যে কোনও খেলার থেকে এগিয়ে। কিন্তুম বাংলায় খেলাধুলো নিয়ে তৈরি ছবির সংখ্যা কম। এ বার সেই চলতি ধারণা ভাঙতে চলেছে উইন্ডোজ় প্রযোজিত এই ছবিটি। যার বিষয়বস্তু দাবা ও দাবাড়ুর জীবন। ১০ মে মুক্তি পাচ্ছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE