Advertisement
১৯ এপ্রিল ২০২৪
lata mangeshkar

Lata-Sandhya-Bappi: গানে নয়, ক্রিকেটে ফিরছেন লতা, সন্ধ্যা, বাপ্পি! খেলোয়াড় জয়-রাঘব-রূপঙ্কর-মনোময়রা

তিনটি দল এই ক্রিকেট খেলায় অংশগ্রহণ করছেন৷ তিন শিল্পীর পদবি নিয়ে তিনটি দলের নাম ‘মঙ্গেশকর টিম’, ‘মুখোপাধ্যায় টিম’ এবং ‘লাহিড়ি টিম’।

তিন কিংবদন্তি শিল্পীকে শ্রদ্ধা জানাতে মাঠে নামবেন  জয়-রূপঙ্কর-রাঘবরা।

তিন কিংবদন্তি শিল্পীকে শ্রদ্ধা জানাতে মাঠে নামবেন জয়-রূপঙ্কর-রাঘবরা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৪৩
Share: Save:

আমকাই পরপর নক্ষত্রপতন। অল্প দিনের ব্যবধানে প্রয়াত লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায়, বাপ্পি লাহিড়ি। গান যাঁরা ভালবেসে গান এবং শোনেন, তিন কিংবদন্তি শিল্পীকে হারিয়ে প্রত্যেকেই শোকস্তব্ধ। সেই অনুভূতি থেকেই অভিনব ভাবনার জন্ম— এঁদের স্মরণীয় করতে খেলার আয়োজন করলে কেমন হয়? হ্যাঁ, গান নয়। খেলা। কারণ, গানের পাশাপাশি ক্রিকেটের প্রতি ঝোঁক ছিল ‘কোকিলকণ্ঠী’র। ঝোঁক ছিল ‘ডিস্কো কিং’-এরও। তারই আয়োজনে এই প্রজন্মের তিন সঙ্গীতপ্রেমী কৌশিক রাহুল, গৌরব সরকার এবং তন্ময় কর৷ অনুষ্ঠানের নাম ‘প্লে ফর মিউজিক’।

কী ভাবে অনুষ্ঠিত হবে গোটা অনুষ্ঠান? আনন্দবাজার অনলাইনকে আয়োজক ত্রয়ী জানিয়েছেন, তিনটি দল এই ক্রিকেট খেলায় অংশগ্রহণ করছেন৷ তিন শিল্পীর পদবি নিয়ে তিনটি দলের নাম মঙ্গেশকর টিম, মুখোপাধ্যায় টিম এবং লাহিড়ি টিম। প্রতিটি দলে ১৬ জন খেলোয়াড় থাকবেন। যাঁরা প্রত্যেকেই সঙ্গীতের সঙ্গে যুক্ত৷ এই অভিনব উদ্যোগে স্বতঃস্ফূর্ত ভাবেই অংশ নিয়েছেন জয় সরকার, রাঘব চট্টোপাধ্যায়, রূপঙ্কর বাগচী, মনোময় ভট্টাচার্য, রণজয় ভট্টাচার্য, রথীজিৎ ভট্টাচার্য, আরফিন রানা, আকাশ ভট্টাচার্য, অর্কদীপ মিশ্র প্রমুখ।

উদ্যোক্তা এবং আয়োজকদের অন্যতম কৌশিক রাহুল আরও জানিয়েছেন, যতক্ষণ খেলা চলবে, ততক্ষণ মাঠে লতা, সন্ধ্যা এবং বাপ্পির গান বাজবে৷ গানের সঙ্গে খেলার এই যুগলবন্দি আগামিতেও হবে, আশা আয়োজকদের। অন্য রকম এই ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে ১৯ ফেব্রুয়ারি, রবিবার সকাল ৯টায়। দক্ষিণ কলকাতার বিবেকানন্দ পার্কে, সম্বরণ ব্যানার্জি ক্রিকেট অ্যাকাডেমিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lata mangeshkar Sandhya Mukhopadhyay Bappi Lahiri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE