Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rupankar Bagchi

ছবির গান থেকে বাদ রূপঙ্কর, বদলে গাইবেন অরিজিৎ পাল

বাংলা ছবিতে রূপঙ্করের গাওয়া গান আবার গাওয়ানো হবে গায়ক অরিজিৎ পালকে দিয়ে।

রূপঙ্কর বাগচি

রূপঙ্কর বাগচি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৪:৩৭
Share: Save:

বাংলা ছবি ‘প্রথম বারে প্রথম দেখা’ ছবিতে গান গাওয়ার কথা ছিল গায়ক রূপঙ্কর বাগচির। গানের রেকর্ডিংয়ের কাজও শেষ হয়ে গিয়েছিল। সূত্রের খবর, শোনা যাচ্ছে, সম্পাদনার টেবিল থেকেই নাকি বাদ গিয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়ক রূপঙ্কর। অন্য কাউকে দিয়ে গানটি আবার রেকর্ড করানো হবে।

যা শুনে টলিপাড়ার একাংশের মধ্যে জল্পনা শুরু হয়েছে, কেকে-বিতর্কের আঁচ কি ছবির গানেও পৌঁছল? প্রয়াত গায়ক কেকে-কে নিয়ে রূপঙ্করের ভিডিয়ো এবং তার পরবর্তী ঘটনাপ্রবাহে অনেকটাই ‘ব্যাকফুটে’ রূপঙ্কর। তাঁর গাওয়া ‘জিঙ্গল’ তুলে নেওয়ার কথা গুরুত্ব দিয়ে ভাবছে একটি কেক প্রস্তুতকারক সংস্থা। কলকাতা শহরের একটি রেস্তরাঁ লিখিত নোটিস সেঁটে জানিয়েছে, তারা রূপঙ্করের গাওয়া কোনও গান তাদের রেস্তরাঁয় বাজাবে না। অর্থাৎ, কেকে-বিতর্কে এখনও পর্যন্ত রূপঙ্কর অনেকটাই কোণঠাসা হয়ে রয়েছেন। সেই প্রেক্ষিতেই বাংলা ছবির ক্ষেত্রেও রূপঙ্করকে নিয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হল কি না, তা নিয়েই জল্পনা।

সংশ্লিষ্ট ছবির পরিচালক আকাশ মালাকার অবশ্য রূপঙ্করের ‘বিতর্কিত’ মন্তব্যের প্রসঙ্গ উল্লেখ করেননি। তাঁর বক্তব্য, ‘‘আমাদের ছবির একটা গান আগে রূপঙ্করদাকে দিয়ে রেকর্ড করানো হয়েছিল। কিন্তু এডিট টেবিলে আমাদের মনে হয়, ছবির নায়কের সঙ্গে রূপঙ্করদার গলা মিলছে না। ছবির গল্প কিশোর-কিশোরীদের নিয়ে। সেখানে রূপঙ্করদার গলা বয়স্ক মনে হচ্ছে। আমরা সে কারণেই ঠিক করেছি, গানটা অরিজিৎ পালকে দিয়ে গাওয়াব।’’

ঘটনাচক্রে, বাদ পড়ার ঘটনা নিয়ে কিছুদিন আগে রূপঙ্কর একটি ভিডিয়ো করেছিলেন। সেটি অবশ্য কেকে-বিতর্কের আগে। সেখানে তিনি খানিকটা অনুযোগের সুরেই ঘটনাটির বর্ণনা দিয়ে সংশ্লিষ্ট পরিচালককে বলেন, ‘‘আমি যে বয়স্ক হয়ে গিয়েছি, সেটা বুঝতে পারলাম।’’ পরিচালকের ‘স্বাধীনতা’ নিয়ে অবশ্য কোনও প্রশ্ন তোলেননি রূপঙ্কর। কিন্তু যখন তিনি ওই ভিডিয়োটি করেছিলেন, তার সময়কাল থেকে বোঝা যাচ্ছে, রূপঙ্করের বদলে অরিজিৎ পালকে দিয়ে গানটি গাওয়ানোর সিদ্ধান্ত কেকে-বিতর্কের আগের ঘটনা।

(এই মর্মে একটি প্রতিবেদন আনন্দবাজার অনলাইনে বৃহস্পতিবার প্রকাশিত হয়েছিল। যেখানে লেখা হয়েছিল রূপঙ্করের পরিবর্তে ওই গানটি গাইছেন অরিজিৎ সিংহ। আসলে রূপঙ্করের বদলে গানটি গাইবেন অরিজিৎ পাল। ‘সিংহ’ নন। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা আন্তরিক দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী)

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Rupankar Bagchi Singer Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE