×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ এপ্রিল ২০২১ ই-পেপার

এক বছর পরে ‘রান্নাবান্না’য় সাবিত্রী, কী রাঁধলেন অভিনেত্রী?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ জানুয়ারি ২০২১ ২১:৪৫
‘রান্নাবান্না’র একটি পর্বে দেখা যাবে বর্ষীয়ান অভিনেত্রীকে।

‘রান্নাবান্না’র একটি পর্বে দেখা যাবে বর্ষীয়ান অভিনেত্রীকে।

প্রায় এক বছর ‘লাইট ক্যামেরা অ্যাকশন’ থেকে দূরে সাবিত্রী চট্টোপাধ্যায়। করোনা সতর্কতায় চার দেওয়ালের ঘেরাটোপেই কাটিয়েছেন দীর্ঘ লকডাউন। তবে এ বার তিনি ফের শ্যুটিং ফ্লোরে। উইন্ডোজ প্রডাকশনের ‘রান্নাবান্না’র একটি পর্বে দেখা যাবে বর্ষীয়ান অভিনেত্রীকে। সঙ্গী হবেন সঞ্চালক অপরাজিতা আঢ্য এবং তাঁর রিল ছেলে রক্তিম সামন্ত।

বহু দিন পর দেখা অপরাজিতা এবং তাঁর ‘সোনা মা’-র। তাই মন ভরে আড্ডায় মেতেছিলেন দু’জনেই। বাংলাদেশের রান্নাবান্না, দেশভাগের গল্প থেকে খালি পায়ে হেঁটে শিয়ালদহ স্টেশন থেকে বরাহনগরে পৌঁছনো, পড়াশোনা, ভানু বন্দ্যোপাধ্যায়ের চোখে পড়া, অভিনয়, অতীতের পাতা উল্টে দেখেছেন সাবিত্রী। নস্টালজিয়া ঝরে পড়েছে অভিনেত্রীর গলায়। জীবনের নানা ওঠাপড়া সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি।

এত বছর ধরে অভিনয় করেও কাজ করার ইচ্ছা এতটুকু ফিকে হয়নি অভিনেত্রীর। তাই যত দিন শ্বাস থাকবে তত দিন সমস্ত মাধ্যমে চুটিয়ে অভিনয় করে যেতে চান।

Advertisement

আরও পড়ুন: সেলুলয়েড থেকে দূরে প্রেমে মগ্ন ৪২-এর বিপাশা

তবে অভিনয়ের সঙ্গে রান্নাতেও সিদ্ধহস্ত তিনি। হাতের কাছে হাতা-খুন্তি, কড়াই পেলে এখনও যেন নিজেকে আঁটকে রাখতে পারেন না। এ বার যদিও নিজে দাঁড়িয়ে রাঁধেননি। তবে তাঁর নিখুঁত নির্দেশে সঞ্চালিকা অনায়াসে রেঁধে ফেললেন ও পার বাংলার জনপ্রিয় পদ তিতার ঝোল।

কিন্তু এই তিতার ঝোলেও রয়েছে বিশেষ চমক! কী সেটা? জানতে গেলে প্রজাতন্ত্র দিবসে বেলা সাড়ে ১২টায় চোখ রাখতে হবে ‘রান্নাবান্না’-র বিশেষ পর্বে।

আরও পড়ুন: যৌবনেই মৃত্যুভয় গ্রাস করেছিল তাঁকে, ইরফান চলেও গেলেন অকালে

Advertisement