×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

পৌরাণিক চরিত্রে সেফ-অর্জুন

দীক্ষা দত্ত
মুম্বই ২১ অগস্ট ২০২০ ০০:০১
সেফ-অর্জুন

সেফ-অর্জুন

করোনাভাইরাস যতই চোখ রাঙাক, থেমে নেই বিনোদন দুনিয়ার কাজ। পরপর প্রজেক্টের ঘোষণা হতেই থাকছে। দিন কয়েক আগে ভূষণ কুমারের প্রযোজনায় দক্ষিণী সুপারস্টার প্রভাসের ‘আদিপুরুষ’ ছবিটির ঘোষণা হয়েছিল। বড় বাজেটের এই পিরিয়ড ফিল্মটি পরিচালনা করবেন ওম রাউত, যিনি আগে ‘তানাজি: দি আনসাং ওয়ারিয়র’ ডিরেক্ট করেছেন। সেই ছবিতে সেফ আলি খান এবং অর্জুন কপূর আছেন বলে খবর। ‘রামায়ণ’-এর কাহিনিকে অবলম্বন করে ‘আদিপুরুষ’ তৈরি হচ্ছে। রামের চরিত্রে থাকছেন প্রভাস। সূত্রের খবর, সেফকে দেখা যাবে রাবণের চরিত্রে এবং হনুমানের চরিত্রে অর্জুন। বড় ক্যানভাসের এই ছবিতে অনেক চরিত্র, যে কারণে এই ছবির কাস্টিং নিয়ে বলিউড এখন সরগরম।

সেফ এর আগেও ভিলেনের চরিত্রে ছাপ রেখেছেন। সে ‘ওমকারা’র ল্যাংড়া ত্যাগী হোক কি ওম রাউতের পরিচালনায় ‘তানাজি’র উদয়ভান। তবে পিরিয়ড ফিল্মে রাবণের চরিত্র করতে পারাটা বড় চ্যালেঞ্জ। সে রকমই হনুমানের চরিত্রও অর্জুনের কাছে চ্যালেঞ্জিং। এই মুহূর্তে ভূষণের প্রযোজনাতেই আরও একটি ছবিতে রয়েছেন অর্জুন। রাকুল প্রীতের সঙ্গে জুটি বেঁধে তাঁর নতুন ছবির শুটিং লকডাউনের জেরে বন্ধ হয়ে গিয়েছিল। আগামী সপ্তাহ থেকেই ফের শুরু হচ্ছে এ ছবির শুটিং। অন্য দিকে শোনা যাচ্ছে, মোহিত সুরির ‘এক ভিলেন টু’তে থাকছেন অর্জুন। তাঁর আগে ওই চরিত্রটি আদিত্য রায় কপূরের করার কথা ছিল।

‘আদিপুরুষ’এ রামের চরিত্রে অভিনয় করবেন বলেই দীপিকার সঙ্গে ‘দ্রৌপদী’র প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন প্রভাস। তবে তাঁরা অবশ্য অন্য একটি ছবিতে একসঙ্গে কাজ করছেন। ‘আদিপুরুষ’-এর শুটিং আগামী বছরের গোড়ার দিকে শুরু হবে। এত বড় মাপের ছবির প্রস্তুতিও কম নয়। নির্মাতারা আপাতত চরিত্র বাছাইয়ের কাজে ব্যস্ত। সীতার চরিত্রে কাকে নেওয়া হবে, দর্শকের আগ্রহ মূলত তা নিয়েই।

Advertisement
Advertisement