Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Faiz Ahmad Faiz

Saif Ali Khan: ফৈজ আহমেদ ফৈজ বা গালিব কি কেউ এই বয়সে পড়ে? ওই কবিতা তো বাবা পড়তেন: সইফ

সইফ বলেন, “পাগল নাকি! ফৈজ আহমেদ ফৈজ বা গালিব কি কেউ এই বয়সে পড়ে?ওই কবিতা তো আমার দিদা আর আমার বাবা পড়তেন। আমার ওই বয়স এখনও হয়নি”। সইফের এই উত্তরে তাজ্জব সংবাদমাধ্যম। সইফ জানান বিদেশে পড়াশোনার সময় তিনি অবশ্য কিছু ইংরেজি কবিতা পড়েছিলেন, তবে তাঁর বাবা সব সময় বলতেন ফৈজ আহমেদ ফৈজের মতো কবি আর হয় না।

সইফ আলি খান

সইফ আলি খান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৬:২২
Share: Save:

তাঁর কাব্য চর্চা নিয়ে মুখ খুললেন সইফ আলি খান। সম্প্রতি নবাব পুত্তুরের এক পুরনো সাক্ষাৎকার নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে সইফ বলেছিলেন তিনি ফৈজ আহমেদ ফৈজ আর গালিবের ভক্ত। ভিডিয়োর সেই প্রসঙ্গ এনে তাঁকে আবার জিজ্ঞেস করা হয় তিনি এখনও কাব্য চর্চা করেন কি?

প্রশ্নের উত্তরে প্রথমে সদর্থক জবাব দিলেও পর মুহূর্তে সইফ বলেন, “পাগল নাকি! ফৈজ আহমেদ ফৈজ বা গালিব কি কেউ এই বয়সে পড়ে?ওই কবিতা তো আমার দিদা আর আমার বাবা পড়তেন। আমার ওই বয়স এখনও হয়নি”। সইফের এই উত্তরে তাজ্জব সংবাদমাধ্যম। সইফ জানান বিদেশে পড়াশোনার সময় তিনি অবশ্য কিছু ইংরেজি কবিতা পড়েছিলেন, তবে তাঁর বাবা সব সময় বলতেন ফৈজ আহমেদ ফৈজের মতো কবি আর হয় না।

পতৌদির নবাব তো আর যে সে লোক নন। তাঁর মনের কথাই তিনি সোজাসুজি সংবাদমাধ্যমকে বলেছেন।সে যে যাই ভাবুক।

কবিতা নয়। এ বছর সইফ এবং প্রভাস অভিনীত বিগবাজেটের ছবি ‘আদিপুরুই’-এর জন্য তাঁর অনুরাগীরা অপেক্ষা করে আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Faiz Ahmad Faiz saif ali khan tiger pataudi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE