নিজের কাছে চ্যালেঞ্জ ছুড়ে দিতে বোধহয় ভালবাসেন সইফ আলি খান। ফিল্ম নির্বাচনের মধ্যে দিয়ে একাধিক বার তা বুঝিয়ে দিয়েছেন তিনি। ‘দিল চাহতা হ্যায়’, ‘এক হাসিনা থি’, ‘ককটেল’, ‘ওমকারা’, ‘পরিণীতা’, ‘বিইং সাইরাস’, ‘রঙ্গুন’— একের পর এক চরিত্রের মাধ্যমে নিজেকে চ্যালেঞ্জ ছুড়েছেন সইফ। এ বার ডিজিটাল মিডিয়ামে এসে ফের এক বার সেই চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তিনি। নেটফ্লিক্সের আসন্ন ওয়েব সিরিজ ‘সেক্রেড গেমস’-এ দেখা যাবে সইফকে।

আরও পড়ুন

‘আমি কালো, দেখতেও ভাল নই, এটা মনে করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ’

বিক্রম চন্দ্রের একই নামের বহুচর্চিত উপন্যাসের গল্পের উপর ভিত্তি করেই গড়ে উঠেছে এই সিরিজ। মুম্বই জগতের সংগঠিত অপরাধ, দুর্নীতি, রাজনীতি এবং চরবৃত্তির পটভূমিকায় নির্মিত হয়েছে এর গল্প। প্রযোজনায় রয়েছে ফ্যান্টম ফিল্মস। গ্লোবাল অডিয়েন্সের জন্য তৈরি এই সিরিজে মুখ্য চরিত্রে রয়েছেন তিনি। তাঁর চরিত্রের নাম সরতাজ সিংহ। সইফের সহ-অভিনেতাদের নাম অবশ্য এখনও প্রকাশ্যে আসেনি।

তা হঠাৎ বড় পর্দা থেকে ডিজিটাল মিডিয়ামে কেন? উত্তরটা জানিয়েছেন সইফ নিজেই। তিনি বলেন, “আমার মনে হয়, এই সিরিজের কনটেন্ট খুবই পাওয়ারফুল। টেলিভিশন মাধ্যমের মতো এখানে কোনও সেন্সরশিপের বাধা নেই। বরং এটা বেশ খোলামেলা পরিবেশ।” বিক্রম চন্দ্রের ওই উপন্যাস নিয়েও প্রশংসায় পঞ্চমুখ সইফ। তিনি বলেন, “উপন্যাসটা অসাধারণ। আশা করি, এই কাহিনির যথাযথ সম্মান রাখতে পারব।”