Advertisement
০২ মে ২০২৪
Bollywood Scoop

প্রথম ছবি এখনও আটকে, তার আগেই চূড়ান্ত দ্বিতীয় ছবি! স্বজনপোষণের জোরেই কি দৌড়চ্ছেন সইফ-পুত্র?

বাবা-মা দু’জনেই অভিনেতা। দিদি সারা আলি খানও হেঁটেছেন একই পথে। পরিবারের ধারা বজায় রেখে অভিনয়কেই পেশা হিসাবে বেছে নিয়েছেন ইব্রাহিম আলি খান।

Ibrahim Ali Khan.

ইব্রাহিম আলি খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২৩
Share: Save:

বাবা-মা দু’জনেই বলিউডের নামজাদা অভিনেতা। দিদিও পেশা হিসাবে বেছে নিয়েছেন অভিনয়কেই। এ বার তাঁর পালা। অভিনয় জগতে পা রাখতে চলেছেন ইব্রাহিম আলি খান। সইফ আলি খান এবং অমৃতা সিংহের ছেলে তিনি। সারা আলি খানের ভাই। পরিবারের বাকি সদস্যদের মতো তিনিও কি অভিনয়কেই নিজের পেশা হিসাবে বেছে নেবেন? সেই প্রশ্নের উত্তর নিয়ে আর কোনও অনিশ্চয়তা নেই। অভিনেতা হিসাবেই বলিউডে পা রাখতে চলেছেন ইব্রাহিম। তাঁর প্রথম ছবি নিয়ে আলোচনাও কম হয়নি। তবে সেই ছবির মুক্তির তারিখ এখনও চূড়ান্ত নয়। তার আগেই দ্বিতীয় ছবি ঝুলিতে ভরলেন ইব্রাহিম।

খবর, দীনেশ বিজন ও তাঁর সংস্থা ‘ম্যাডক ফিল্মস’-এর প্রযোজনায় একটি ছবিতে কাজ করতে চলেছেন ইব্রাহিম। কুণাল দেশমুখ পরিচালিত রোম্যান্টিক ঘরানার এই ছবিতে মুখ্য চরিত্রে নাকি চূড়ান্ত করা হয়েছে সইফ-পুত্রকে। তবে কি স্বজনপোষণের জোরেই তরতরিয়ে বলিউডে এগিয়ে যাচ্ছেন ইব্রাহিম? তা নিয়ে সমাজমাধ্যমের পাতায় ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে জল্পনা। শোনা যাচ্ছে, মিউজ়িক্যাল ধাঁচে তৈরি হতে চলেছে এই ছবি। চলতি বছরের শেষের দিক থেকে নাকি শুরু হয়ে যাবে ছবির শুটিং। শুটিংয়ের জন্য নাকি বেশ কিছুটা সময় লন্ডনে কাটাবেন ইব্রাহিম। যদিও এখনও ছবির আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি নির্মাতাদের তরফে।

সাধারণত রোম্যান্টিক ঘরানার ছবির হাত ধরেই বলিউডে পা রাখেন নবাগতরা। তবে, গতে বাঁধা রাস্তায় হাঁটেননি সইফ-পুত্র ইব্রাহিম। তাই প্রথম ছবির জন্য রোম্যান্টিক ছবির বদলে অন্য ধারার একটি ছবিই বেছে নিয়েছিলেন তিনি। ইব্রাহিমের প্রথম ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন কাজল এবং দক্ষিণী অভিনেতা পৃথ্বীরাজ সুকুমারন। হিমাচল প্রদেশের কুলু-মানালিতে হয়েছে ছবির শুটিং। কর্ণ জোহরের ‘ধর্ম প্রোডাকশন্স’ প্রযোজিত এই ছবির পরিচালনায় রয়েছেন বোমান ইরানি-পুত্র কায়োজ়ে ইরানি। ছবির নাম, ‘সরজ়মিন’। কানাঘুষো, মালয়ালম ছবি ‘হৃদয়ম’-এর আদলে ছবির চিত্রনাট্য বেঁধেছেন নির্মাতারা। সেনাবাহিনীর প্রেক্ষাপটে তৈরি হয়েছে ইব্রাহিমের প্রথম ছবি ‘সরজ়মিন’। যদিও এখনও প্রকাশিত হয়নি ছবির মুক্তির তারিখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE