Advertisement
২৪ জুলাই ২০২৪
Bollywood Scoop

বিচ্ছেদের পরেও একসঙ্গে শুটিং করেছিলেন সলমন- ক্যাটরিনা, সহজ ছিল কি? জানালেন ছবির পরিচালক

২০১২ সালে মুক্তি পায় ‘এক থা টাইগার’। এই ছবিতে সলমন ও ক্যাটরিনাকে নিয়ে শুটিংয়ের নেপথ্য কাহিনি শোনালেন ছবির পরিচালক কবীর খান।

Salman Khan and Katrina Kaif were uncomfortable during Ek Tha Tiger says Kabir Khan

‘এক থা টাইগার’ ছবির পোস্টারে ক্যাটরিনা কইফ এবং সলমন খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ২০:৩৪
Share: Save:

এক সময়ে তাঁরা সম্পর্কে ছিলেন। কিন্তু সেই সম্পর্ক খুব বেশি দিনের জন্য স্থায়ী হয়নি। সময়ের সঙ্গে সঙ্গে সলমন খান ও ক্যাটরিনা কইফের পথ আলাদা হয়ে গিয়েছে। কিন্তু তার পরেও তাঁরা এক সঙ্গে কাজ করেছেন। দু’জনের সম্পর্কের এক দুর্বল মুহূর্ত নিয়ে আলোকপাত করলেন পরিচালক কবীর খান।

‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ির প্রথম ছবি ছিল ‘এক থা টাইগার’। এই ছবিতে জুটি বেঁধেছিলেন সলমন-ক্যাটরিনা। টাইগার-জ়োয়া জুটিকে পছন্দ করেছিলেন দর্শক। কিন্তু পর্দার রসায়নের নেপথ্যে শুটিংয়ের সময়ে দু’জনের মধ্যে ছিল একরাশ অস্বস্তি। ঘটনাটি প্রকশ্যে এনেছেন ছবির পরিচালক কবীর। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই ছবির অভিনেতা নির্বাচন প্রসঙ্গে কবীর বলেছেন, ‘‘তখন ওঁদের সবে বিচ্ছেদ হয়েছে এবং একে অপরের সঙ্গে ওঁরা খুব বেশি স্বচ্ছন্দ ছিলেন না।’’

পরবর্তী সময়ে ছবির সিক্যুয়েলের সময় সলমনের কাছে প্রশ্ন রাখা হয় যে জ়োয়া চরিত্রটি নিয়ে কোনও আলাদা ছবি তৈরি হলে তাঁর মত কী? উত্তরে ভাইজান বলেন, ‘‘হতেই পারে। কিন্তু জ়োয়া তো টাইগারকে ছাড়া অসম্পূর্ণ! তাই পুরো ছবিতে না থাকলেও ছবির ক্লাইম্যাক্সে কিন্তু জ়োয়াকে রক্ষা করতে টাইগারকে আসতেই হবে।’’

টাইগার সিরিজ়ের এখনও পর্যন্ত তিনটি ছবি তৈরি হয়েছে। ২০১২ সালে মুক্তি পায় সিরিজ়ের প্রথম ছবি ‘এক থা টাইগার’। পাঁচ বছর পর মুক্তি পায় ‘টাইগার জ়িন্দা হ্যায়’। গত বছর ১২ নভেম্বর মুক্তি পায় সিরিজ়ের শেষতম ছবি ‘টাইগার ৩’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE