Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

‘ভারত’-এর শুটিংয়ে আড়াই ঘণ্টা ধরে একটি বিশেষ কাজ করতেন সলমন!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ মে ২০১৯ ১৬:৫২
সলমন খান।

সলমন খান।

‘চুল আর দাড়ি যতটা সাদা, তার থেকে অনেক বেশি রঙিন আমার জীবন’— ‘ভারত’-এর পোস্টার লঞ্চের পর সোশ্যাল মিডিয়ায় এ কথা লিখেছিলেন সলমন খান। কী ভাবে ছবির জন্য নিজেকে অতটা বদলে ফেলেছিলেন, তা নিয়ে প্রশ্ন ছিল অনুরাগীদের মধ্যে। এ বার সেই রহস্যের সমাধান হল।

‘ভারত’-এ এক যুবকের ৭০ বছর বয়স পর্যন্ত জার্নি দেখানো হয়েছে। ফলে সলমনের ওপর বিভিন্ন বয়স ফুটিয়ে তোলার জন্য প্রস্থেটিক মেকআপের সাহায্য নিতে হয়েছিল। সম্প্রতি এক সাক্ষাত্কারে ‘ভারত’-এর পরিচালক আলি আব্বাস জাফর জানিয়েছেন, প্রতিদিন আড়াই ঘণ্টা ধরে মেকআপ করতে হল সলমনকে।

আলির কথায়, ‘‘ইউকে-র একটি কোম্পানি এই ছবিতে সলমনের প্রস্থেটিক মেকআপের ডিজাইন করেছিল। এই লুকটা আনার জন্য সলমন স্যারকে প্রায় ২০টা মুখোশ আলাদা আলাদা ভাবে ট্রাই করতে হয়েছিল। খুব কঠিন একটা পদ্ধতি। কিন্তু স্যার ধৈর্য্য ধরে করেছিলেন সবটা।’’

Advertisement

আরও পড়ুন, খেলার সময় বাড়িতে ‘মিডিয়াওয়ালে’ সাজে তৈমুর!

একটি কোরিয়ান ছবির রিমেক ‘ভারত’। যেখানে একজন সাধারণ মানুষের জীবন, জার্নির মধ্যে দিয়ে দেখানো হবে ভারতের ইতিহাস। এ ছবির প্রসঙ্গে প্রযোজক অতুল অগ্নিহোত্রী বলেছেন, ‘‘একটা দেশ এবং একটা মানুষের জার্নি রয়েছে এখানে। আমাদের কাছে অনুপ্রেরণার মতো।’’

আরও পড়ুন, হিস্ট্রির প্রফেসর সুবর্ণ সেন, গরমের ছুটিতে ফের ফিরলেন…

এই ছবির মাধ্যমেই বেশ কয়েক বছর পর সলমন- ক্যাটরিনা অনস্ক্রিন রোম্যান্স দেখবেন দর্শক। প্রথমে ক্যাটরিনার চরিত্রের জন্য প্রিয়ঙ্কা চোপড়ার কথা ভেবেছিলেন সলমন। অনেকেই ভেবেছিলেন, এই ছবির মাধ্যমেই বলিউডে কামব্যাক করবেন প্রিয়ঙ্কা। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে এই প্রজেক্ট থেকে সরে যান প্রিয়ঙ্কা। সে নিয়ে দুই তারকার মধ্যে মনোমালিন্য তৈরি হলেও পরে তা মিটে যায় বলেই মনে করেন বলি মহলের একটা বড় অংশ। এ ছাড়াও দিশা পটানি এবং তব্বুর অভিনয়েও সমৃদ্ধ ছবিটি।


#SalmanKhan on the set of #Bharat! 😍

A post shared by Salman Khan (@salmankhanfanclub) on

(সিনেমার প্রথম ঝলক থেকে টাটকা ফিল্ম সমালোচনা - রুপোলি পর্দার বাছাই করা বাংলা খবর জানতে পড়ুন আমাদের বিনোদনের সব খবর বিভাগ।)

আরও পড়ুন

Advertisement