‘গুপ্তধনের সন্ধানে’র কথা মনে পড়ে? টলিউডে এই ছবির মাধ্যমে এক নতুন গোয়েন্দার জন্ম দিয়েছিলেন পরিচালক ধ্রব বন্দ্যোপাধ্যায়। ‘সোনাদা’। সেই চরিত্রে আবির চট্টোপাধ্যায়ের অভিনয় প্রশংসা আদায় করে নিয়েছিল দর্শকদের। পাশাপাশি ইশা সাহা এবং অর্জুন চক্রবর্তীও নজর কেড়েছিলেন। সেই ছবিরই সিক্যুয়েল ‘দুর্গেশগড়ের গুপ্তধন’ নিয়ে আগামী ২৪মে সিনেমা হলে আসছেন ধ্রব। রবিবার মুক্তি পেল আসন্ন এই ছবির ট্রেলার।

এ ছবিতে গোয়েন্দা ‘সোনাদা’ ওরফে সুবর্ণ সেন ইতিহাসের অধ্যাপক। তিনি ফের ফিরছেন আসন্ন গরমের ছুটিতে। পরিচালক বললেন, “সোনাদা যে গোয়েন্দা নন, আমরা সেটাই বলার চেষ্টা করছি। এটাই এই ফ্র্যাঞ্চাইজির নতুনত্ব।”

বাংলার চেনা ইতিহাসের অচেনা দিক খুঁজে বার করতে আরও এক বার তৈরি সোনাদা, আবির ও ঝিনুক। পরিচালক আগেই জানিয়েছেন, এই ছবিতে অ্যাডভেঞ্চারের পরিসর আগের চেয়ে অনেকটা বেড়েছে। দর্শকের জন্য উপরি পাওনা, দুর্গাপুজো। গুপ্তধন খুঁজে বার করতে হবে পুজোর পাঁচ দিনের মধ্যেই।

আরও পড়ুন, বিয়ে করেছি, কলকাতায় পরে অনুষ্ঠান করব, মুখ খুললেন শ্রাবন্তী

এ ছবির প্রথম পর্বের শুটিং হয়েছিল কলকাতাতেই। আউটডোর শুটিং হয়েছে ঝাড়গ্রামে। কনকনে ঠান্ডায় শুটিং করেছে ছবির টিম। এ ছবির মিউজিকের দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ। চিত্রগ্রাহক সৌমিক হালদার।

আরও পড়ুন, বয়ফ্রেন্ড আছে? মাধ্যমিক পরীক্ষার্থী ‘মিনু’ বলল…

টলিউডে বিভিন্ন গোয়েন্দা চরিত্রের ভিড়ে ‘সোনাদা’ আলাদা জায়গা করে নিয়েছিলেন দর্শকদের মনে। ফের সেই সাফল্য আসবে তো? ছবি মুক্তির অপেক্ষায় দিন গুণছেন সিনে প্রেমীরা।

আরও পড়ুন, রাজনীতিবিদরা মানুষও নন, পশুও নন, নাম না করে তোপ স্বস্তিকার

(মুভি ট্রেলার থেকে টাটকা মুভি রিভিউ - রুপোলি পর্দার সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)