Advertisement
০৫ মে ২০২৪
Salman Khan In Kolkata

প্রাণনাশের হুমকির পরোয়া নেই, কলকাতায় এসে খোশমেজাজে ভাইজান বললেন, ‘আবার আসব’!

প্রায় ১৩ বছর পরে তিলোত্তমা পা রাখলেন সলমন খান। দীর্ঘ দিন পরে মহানগরে ফিরে নিরাশ করলেন না নিজের অনুরাগীদের। যেতে যেতে ব্যক্ত করে গেলেন ফিরে আসার ইচ্ছাও।

Salman Khan performs in Kolkata with Sonakshi Sinha, Jacqueline Fernandez, Pooja Hegde.

১৩ বছর পরে কলকাতায় এসে মঞ্চ মাতালেন সলমন খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ২২:১৬
Share: Save:

মাঝে ১৩ বছরের বিরতি। শনিবার ফের তিলোত্তমায় পা রাখলেন বলিউডের ভাইজান। ইস্টবেঙ্গল ক্লাবের অনুষ্ঠানে এসে মঞ্চ মাতালেন সলমন খান। সঙ্গে ছিলেন পূজা হেগড়ে, জ্যাকলিন ফার্নান্ডেজ়, সোনাক্ষী সিন্‌হার মতো বলিউড নায়িকারা। তবে ভাইজানের ক্যারিশ্মার কাছে ফিকে বাকিরা। নিজের হিট গান ‘ও ও জানে জানা’, ‘জিনে কে হ্যায় চার দিন’, ‘মুন্নি বদনাম হুয়ি’তে নেচে মঞ্চ মাত করলেন সলমন। রোম্যান্টিক গানে পা মেলালেন সোনাক্ষী, জ্যাকলিন, পূজার সঙ্গেও। গত কয়েক মাস ধরে একের পর এক প্রাণনাশের হুমকি পেয়ে চলেছেন ভাইজান। সেই সব হুমকিকে বুড়ো আঙুল দেখিয়ে খোশমেজাজে মঞ্চে পারফর্ম করলেন সলমন।

শনিবার দুপুরে কলকাতায় পা রেখেই সোজা কালীঘাটে যান সলমন। পরনে আকাশি জিন্‌স এবং একই রঙের শার্ট। সেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন বলিউডের ভাইজান। তাঁকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানান মুখ্যমন্ত্রী। হরিশ চ্যাটার্জি রোড তখন উপচে পড়ছে অনুরাগীদের ভিড়ে। কোথাও সলমনের প্রমাণসাইজ়ের কাটআউটে মালা পরিয়ে সুপারস্টারকে স্বাগত জানাচ্ছেন ভক্তেরা। অনেকে আবার মোবাইল ক্যামেরা তাক করে অপেক্ষায় ছিলেন, কখন তাঁদের নায়কের দেখা মিলবে। নায়কের ‘দর্শন’ পেতে কালীঘাটে হাজির হয়েছিলেন নেতাজিনগর সলমন খান ফ্যান ক্লাবের সদস্যেরাও। উজ্জ্বয়ন চৌধুরী নামে ক্লাবের এক সদস্য বলেন, ‘‘সলমন খানকে ইস্টবেঙ্গল ক্লাবেও দেখব। ওঁকে কালীঘাটেও দেখব।’’

অন্য দিকে ইস্টবেঙ্গলে ক্লাবের তরফে আজীবন সদস্যপদ দিয়ে সম্মানিত করা হল সলমন খানকে। অনুষ্ঠানের শেষে ইস্টবেঙ্গলের তরফে সংবর্ধনা দেওয়া হয় তাঁকে। সম্মান ও উপহার পেয়ে আপ্লুত তারকা। অনুষ্ঠানের শেষে প্রথমে মঞ্চে ওঠেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী। উত্তরীয় পরিয়ে তাঁরা সম্মানিত করা হয় সলমনকে। তার পরে মঞ্চে ওঠেন ইস্টবেঙ্গলের কর্তা দেবব্রত (নীতু) সরকার। ছিলেন ইস্টবেঙ্গলের বাকি কর্তারাও। সলমনকে চিরাচরিত লাল-হলুদ উত্তরীয় পরিয়ে বরণ করে নেওয়া হয় ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে। ক্লাবের শতবর্ষ উপলক্ষে তৈরি বিশেষ মুদ্রাও দেওয়া হয় স্মারক হিসাবে। সলমনের প্রিয় ২৭ নম্বর লাল-হলুদ জার্সি তুলে দেওয়া হয় তাঁর হাতে। এ ছাড়াও মাঠের ঘাস এবং মাটি প্রতীকী হিসাবে তুলে দেওয়া হয় তাঁর হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE