Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sandeep Reddy Vanga

মুখভার বৌয়ের, সাত বছরের ছেলেকেও ‘অ্যানিম্যাল’ দেখালেন বঙ্গা

‘অ্যানিম্যাল’ দেখে পরিচালকের সমালোচনায় বলিউডের একাংশ। ছবিটি দেখে কী প্রতিক্রিয়া বঙ্গার সাত বছরের ছেলে ও স্ত্রী মনীষার?

Sandeep Reddy Vanga reveals what his 7 years old son and wife react after watching Animal

সন্দীপের সিনেমা দেখে ছেলে-বৌয়ের প্রতিক্রিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩৯
Share: Save:

‘অর্জুন রেড্ডি’ ও ‘কবীর সিংহ’-এর পরে পরিচালক হিসাবে সন্দীপ রেড্ডি বঙ্গার তৃতীয় ছবি ‘অ্যানিম্যাল’। তিনটি ছবিই বাণিজ্যিক দিক থেকে সফল। ‘অর্জুন রেড্ডি’র মাধ্যমে দক্ষিণী বিনোদন জগতে নিজের জমি খুঁজে পেয়েছিলেন বঙ্গা। তার পরে ‘কবীর সিংহ’ ছবির দৌলতে বলিউডেও নিজের পরিচিতি তৈরি করেছেন তিনি। আর ‘অ্যানিম্যাল’-এর পর আরও বেশি করে প্রচারের আলোয় চলে এলেন পরিচালক। তাঁর তিনটি ছবিই চর্চিত। তবে ‘অ্যানিম্যাল’ যেমন বক্স অফিসে সাফল্য পেয়েছে, তেমন সমালোচিতও হয়েছে। উগ্র পৌরুষ ও নারীবিদ্বেষের উদ্‌যাপন তুলে ধরেছেন বঙ্গা, ‘অ্যানিম্যাল’ মুক্তির পরে দাবি করেছিলেন সমালোচকদের এক বড় অংশ। শুধু সমালোচকেরাই নন, ছবি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন জাভেদ আখতারের মতো বর্ষীয়ান গীতিকার-সহ বলিউডের একটা বড় অংশ। এই ছবি পৌরষের উদ্‌যাপন করে, পিতৃতন্ত্রের উপাদানে ঠাসা এমন অভিযোগই সব থেকে বেশি। পাশাপাশি রয়েছে অতিরিক্ত হিংসাও। পরিচালক ছবিটি দেখিয়েছিলেন তাঁর সাত বছরের ছেলে ও স্ত্রী মনীশাকে। দেখে কী প্রতিক্রিয়া দেন তাঁরা?

ছবিতে কখনও কুড়ুল হাতে, কখনও আবার একে ৪৭ নিয়ে একের পর এক মানুষ মারেন রণবীর কপূর। এ ছাড়াও রয়েছে রশ্মিকার সঙ্গে একাধিক ঘনিষ্ঠ দৃশ্য, অভিনেত্রী তৃপ্তি ডিমরির সঙ্গে শয্যাদৃশ্য। স্বাভাবিক ভাবেই ছবিটি হলে ‘এ’ তকমা পেয়ে মুক্তি পায়। সেই ছবিই একেবারে সাত বছরের ছেলে অর্জুনকে দেখালেন না কি! বঙ্গা এক সাক্ষাৎকারে বলেন, ‘‘আমি নতুন বছরে গোয়াতে ছবিটা ছেলেকে দেখাই। যদিও বেশ কিছু দৃশ্য বাদ দিয়ে দিয়েছিলাম। তবে ছেলের রণবীরের অন্তর্বাস পরে মারপিটের দৃশ্য খুবই ভাল লেগেছে।’’ পাশপাশি বঙ্গ জানান স্ত্রীর সঙ্গে ছবিটি নিয়ে আর্দশগত ভাবে মতোবিরোধ হয়েছে। তবে ছবিটা উগ্র পৌরুষ কিংবা পিতৃতন্ত্রের জয়জয়কার করছে, সেটা কখনওই মনে হয়নি পরিচালকের স্ত্রীয়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE