Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sanjay Dutt

মেয়ের ইচ্ছে ছিল অভিনেত্রী হবেন, চাননি বাবা, মেয়েকে নিয়ে কোন স্বপ্ন ছিল সঞ্জয় দত্তের?

সঞ্জয় দত্ত ও তাঁর প্রয়াত স্ত্রী রিচা শর্মার কন্যা ত্রিশলা দত্ত। খুব একটা অভিনয় জগতের ধারেকাছে দেখা যায়নি তাঁকে। মেয়েকে নিয়ে কী স্বপ্ন ছিল অভিনেতার?

Sanjay Dutta wanted to his daughter trishala dutt join FBI instead of making career in Bollywood

সঞ্জয় দত্ত-ত্রিশলা দত্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ২১:৪৭
Share: Save:

বাবা অভিনেতা। বিয়ের আগে মা-ও অভিনয় করতেন। তাই বোধ হয় অভিনেতা সঞ্জয় দত্তের মেয়েও আবদার করেছিল, ‘অভিনয় করতে চাই’। রিচা শর্মা ও সঞ্জয়ের একমাত্র কন্যা ত্রিশলা দত্ত। বরাবরই বাবা-মেয়ের বন্ডিং বেশ শক্ত। বেশ কয়েক বছর আগে মেয়ে অভিনেত্রী হওয়ার ইচ্ছে প্রকাশ করেন বাবার কাছে। তাতেই বাধা দেন সঞ্জয়। মেয়েকে নিয়ে কী পরিকল্পনা ছিল তারকার?

নয় নয় করে তিন দশকের উপরে বলিউডে কাটিয়ে দিয়েছেন সঞ্জয়। তাঁর মা-বাবা নার্গিস ও সুনীল দত্ত এই ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। সেই পরিবারের মেয়ের অভিনয়ে আসার ইচ্ছে তো হতেই পারে! তাতে যে কিছু অস্বাভাবিকত্ব রয়েছে, এমনটা নয়। বরং অধিকাংশ তারকা-সন্তানই বাবা-মায়ের দেখানো পথেই হাঁটেন। কেউ সাফল্য পান, কেউ পান না। প্রয়াত অভিনেত্রী রিচা শর্মা ও সঞ্জয়ের মেয়ে ত্রিশলা ফরেন্সিক সায়েন্স নিয়ে বিদেশে পড়াশোনা করেছেন। সঞ্জয় বলেন, “আমার মনে হয়, ত্রিশলা তাঁর কেরিয়ারে বেশ ভালই এগোচ্ছে। এই অভিনয় জগতে এসেই বা কী করবে। তা ছাড়া হিন্দি সিনেমায় কাজ করতে গেলে ভাষাটা জানা দরকার। আমার মনে হয় সেটা ওর ক্ষেত্রে প্রতিবন্ধকতা হতে পারে।” তাঁর বরাবর ইচ্ছে ছিল মেয়ে পড়াশোনা শেষ করে এফবিআই (ফেডারাল ব্যুরো অব ইনভেস্টিগেশন)-এ চাকরি করুন। যদিও অভিনেতা কন্যার এফবিআই আধিকারিক হয়ে ওঠা হয়নি। এই মুহূর্তে আমেরিকায় সাইকোথেরাপি নিয়ে কাজ করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sanjay Dutt Trishala Dutt Bollywood Star Kid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE